গোপালগঞ্জে প্রণোদনার বীজ-সার বিতরণ
প্রকাশ : ২০ জুন ২০২৩, ১৯:৫১
গোপালগঞ্জে প্রণোদনার বীজ-সার বিতরণ
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জ সদর উপজেলায় খরিপ মৌসুমে উপশী আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কিষাণীদের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। বিতরণ করা হয়।


২০ জুন, মঙ্গলবার গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে ২ হাজার ৪০০ কৃষক কিষাণীর মাঝে বিনামূল্যে ৫ কেজি করে উচ্চ ফলনশীল আমন ধানের বীজ ও ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার বিতরণ করা হয়।


কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ খামারবাড়ির উপপরিচালক কৃষিবিদ আ. কাদের সরদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বীজ ও সার বিতরণ করেন।


গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আমন ধান বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাফরোজা আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার হামিদুল ইসলাম, লোকমান হাকিম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাফরোজা আক্তার বলেন, এ বছর আমরা উপজেলার ২ হাজার ৪ কিষাণ কিষাণীর মাঝে ৫ কেজি করো রোপা আমন ধানের বীজ ও ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার বিতরণ করেছি। এই সার ও বীজ দিয়ে কৃষক ২ হাজার ৪০০ বিঘা জমি চাষাবাদ করতে পারবেন। উচ্চ ফলনশীল এই ধান বোরো মৌসুমের মতোই ফলন দেবে। এতে গোপালগঞ্জ জেলায় ধানের উৎপাদন বৃদ্ধি পাবে।


কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ খামারবাড়ির উপ-পরিচালক কৃষিবিদ আ. কাদের সরদার বলেন, কৃষি বান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি উৎপাদন ঠিক রাখতে কৃষিতে সর্বোচ্চ ভর্তৃকি দিচ্ছেন। সেই সাথে কৃষককে প্রণোদনা দিয়ে ধান উৎপাদন বৃদ্ধিতে উৎসাহ দিয়ে আসছেন। তাঁর গতিশীল পদক্ষেপে কৃষি এখন দূর্বার। উৎপাদন বৃদ্ধির এই ধারা আপনাদের অব্যাহত রাখতে হবে। তা হলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার
নেতৃত্বে দেশ সামনের দিকে এগিয়ে যাবে।


বিবার্তা/সঞ্জয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com