২৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
প্রকাশ : ১৮ জুন ২০২৩, ২১:২৯
২৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
কোটচাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের কোটচাঁদপুরে অস্ত্র মামলায় ২৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি সোনা, মাদক ও অস্ত্র চোরাচালান সিন্ডিকেটের মূলহোতা কোটচাঁদপুর পৌরসভার সাবেক কাউন্সিলর রেজাউল পাঠানকে গ্রেফতার করেছে পুলিশ।


১৮ জুন, রবিবার দিবাগত রাতে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে আসামি রেজাউল পাঠানকে কোটচাঁদপুর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন।


গত ৩০ এপ্রিল, রবিবার ঝিনাইদহ সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল জজ- মো. নাজিমুদ্দৌলা এ দণ্ডাদেশ প্রদান করেন। আদালতের পিপি অ্যাডভোকেট ইসমাইল হোসনে জানান, ২০১৬ সালের ২৭ জুন রাতে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে আসামি রেজাইল ইসলাম পাঠান কোটচাঁদপুর শহরের আদর্শ পাড়ার বাড়িতে কয়েকজন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী অস্ত্রসহ অবস্থান করছ।


ওই রাতেই র‌্যাবের একটি দল রেজাউল ইসলাম পাঠানের বাড়িতে অভিযান চালিয়ে ১টি রিভলভার, ৪০ রাউন্ড গুলি, ৫টি দেশীয় অস্ত্র, একসেট পুলিশের পোশাক, ১টি ছুরি ও ১টি কুড়াল উদ্ধার করে।


সেসময় র‌্যাব আসামিদের হাতেনাতে গ্রেফতার করে। এ ঘটনায় র‌্যাব বাদি হয়ে কোটচাঁদপুর থানায় একটি মামলা দায়ের করে।


এ মামলায় পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ১ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দোষী প্রমাণিত হওয়ায় অস্ত্র আইনের বিভিন্ন ধারায় আসামিদের প্রত্যেককে ২৪ বছর কারাদণ্ড প্রদান করেন।


এ মামলার অপর দুই আসামি মিলন ও মধু মল্লিক কারাভোগ করলেও আসামি রেজাউল ইসলাম পাঠান দীর্ঘদিন পলাতক ছিলেন।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com