কোরবানির প্রতিটি হাটে থাকবে ডিএসসিসির ভেটেরিনারি টিম
প্রকাশ : ১৬ জুন ২০২৩, ২১:০১
কোরবানির প্রতিটি হাটে থাকবে ডিএসসিসির ভেটেরিনারি টিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় অস্থায়ী পশুর হাট বসছে নয়টি। এসব হাটে কোরবানির জন্য উঠতে যাওয়া গবাদি পশুর প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ প্রদানের লক্ষ্যে ভেটেরিনারি টিম গঠন করেছে দক্ষিণ সিটি।


১৬ জুন, শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান এ ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করে এ আদেশ জারি করেছেন।


সচিব আকরামুজ্জামান জানান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন ৯টি হাটের প্রতিটিতে একজন করে ভেটেরিনারি পরিদর্শকের তত্ত্বাবধানে মোট দুইজন একটি করে মেডিকেল টিম গঠন করা হয়েছে। অর্থাৎ প্রতিটি হাটে তিন সদস্যের টিম কাজ করবে।


জানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির এ ৯টি ভেটেরিনারি মেডিকেল টিমের সার্বিক তত্ত্বাবধায়ন এবং সমন্বয়কারী হিসেবে দায়িত্বপালন করবেন। এছাড়া ভেটেরিনারি মেডিকেল টিমের কার্যপরিধির মধ্যে রয়েছে টিমের সদস্যরা এবং প্রতিটি হাটে স্থাপিত কন্ট্রোল রুমে তাদের অবস্থান করতে হবে। যেকোনো পরিস্থিতি সম্পর্কে তাৎক্ষণিকভাবে কর্তৃপক্ষকে অবহিত করার পাশাপাশি চিকিৎসা দেবেন তারা। মূলত এ টিমকে ডিএসসিসির আওতাধীন ৯টি হাটে ঈদের আগের তিনদিন দায়িত্ব পালন করতে হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com