নারী কেলেঙ্কারি :শিক্ষক বরখাস্ত
প্রকাশ : ১২ জুন ২০২৩, ১৩:১৩
নারী কেলেঙ্কারি :শিক্ষক বরখাস্ত
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের বদরগঞ্জে এক শিক্ষকের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। ফলে বদরগঞ্জের মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার ট্রেড ইন্সট্রাক্টর (ম্যাকানিক্যাল) আক্তার সেলিমকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্কুল কতৃপক্ষ।


অভিযুক্ত শিক্ষক বদরগঞ্জ উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৃত ইয়াসিন আলী পাইকারের ছেলে এবং ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মাহমুদুল হাসান সুমনের ভাই । তিনি ২৫-০৪-১৯৯৯ সালে বদরগঞ্জ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে(ভোকেশনাল শাখা)ট্রেড ইন্সট্রাক্টর পদে যোগদান করেন।


অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘ ১৩ বছর রুমানা নামে এক অনার্স পড়ুয়া ছাত্রীর সাথে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন শিক্ষক। বিয়ে না করে বরং তালবাহানা করায় গত ২৮ ফেব্রুয়ারি প্রতিকার চেয়ে প্রধান শিক্ষক বরাবর পাশাপাশি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেন।


পরে ১৫মার্চ বিবাহ বন্ধনে আবদ্ধ হযন তারা। কিন্তু বিয়ের পর যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিক নির্যাতন করে, প্রাণনাশের হুমকি দেয় এবং এসব বিষয়ে প্রধান শিক্ষকের বরাবর অভিযোগ করায় প্রধান শিক্ষকের শ্লীলতাহানি ঘটাতে চাপ প্রয়োগ করে।অভিযোগ না করলে বিবাহ বিচ্ছেদ করার হুমকি দেয় আকতার সেলিম।


পরে শিক্ষা প্রতিষ্ঠান বরাবর লিখিত অভিযোগ করা হলে ঐ শিক্ষককে ২৮ মার্চ সাময়িক বরখাস্ত করা হয়।


এ বিষয়ে ভুক্তভোগী রুমানা আক্তার বলেন, দীর্ঘদিন প্রেম করে বিয়ে ছাড়াই শারীরিক সম্পর্ক করায় করায় পেটে বাচ্চা আসে কিন্তু সে বাচ্চা নেবে না বলে ২০১২ সালে পেটের বাচ্চা নষ্ট করি তখন আমি বুঝতাম না।


আমাকে এই আক্তার সেলিম আজকাল করতে করতে ১৩ বছর নিয়ে এসেছে। তার পরিবারে প্রত্যেকটা সদস্যের কাছে আমি নির্যাতিত নিপীড়িত। তাই আর কোন মেয়ে যাতে এরকম নির্যাতিত না হয় এর প্রতিকার চাই। এবং আকতার সেলিমের সাথে যারা জড়িত তাদের বিচার চাই। আর যাতে কোন শিক্ষকের হাতে কোন মেয়ে নির্যাতিত বা এই ধরনের ঘটনার স্বীকার না হয়।


আকতার সেলিম বলেন, আমার বিবাহিত স্ত্রী অভিযোগ করায় বরখাস্ত করেছে আর প্রধান শিক্ষকের শ্লীলতাহানির ঘটনা চক্রান্ত।


এ বিষয়ে মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মইনুল হক বলেন, মেয়েটির আবেদনের প্রেক্ষিতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সিদ্ধান্তে সাময়িক বরখাস্ত করা হয়েছে সেলিমকে এবং ঘটনাটি তদন্তের জন্য কমিটি করা হয়েছে। তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে।


এ বিষয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জাহিদুল হক চৌধুরী বলেন, শিক্ষক আক্তার সেলিমের বিরুদ্ধে যে অভিযোগ পেয়েছি তারই প্রেক্ষিতে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিন সদস্যের কমিটি করে দিয়েছি। তদন্ত চলছে।


বিবার্তা/সেলিম/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com