টাঙ্গাইলে সংসদ সদস্যের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
প্রকাশ : ১১ জুন ২০২৩, ১৮:০১
টাঙ্গাইলে সংসদ সদস্যের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের সখীপুরে আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দিতে টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম প্রতারণার আশ্রয় নিয়েছেন বলে অভিযোগ করেছেন সখীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।


সভাপতি ও সাধারণ সম্পাদকের অভিযোগ, সংসদ সদস্য তার দেয়া ডিও লেটারে ওই ব্যক্তিকে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে উল্লেখ করেন। অথচ তিনি কোনো দিন দলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। সংসদ সদস্যের ওই স্বজনের নাম ইউসুফ আলী ভূঁইয়া। তিনি বড়চওনা ইউপির চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। শুক্রবার (৯ জুন) রাতে ঢাকায় গণভবনে মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।


উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানান, সদ্য ঘোষিত তফশিল মোতাবেক সখীপুরের চারটি ইউনিয়ন পরিষদে আগামী ১৭ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে ৪টি ইউনিয়নে ২৬ জন আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন।


উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুপম শাজাহান মুঠোফোনে বলেন, উপজেলা আওয়ামী লীগের টানা তিনবারের সহসভাপতি আজহারুল ইসলাম ৪২ বছর ধরে রাজনীতি করছেন। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বড়চওনা ইউপির চেয়ারম্যান পদে তার নাম সুপারিশ করা হয়েছিল। কিন্তু সংসদ সদস্য গোপনে আজহারুল ইসলামের নাম কেটে তার বেয়াই (ভাতিজির শ্বশুর) ইউসুফ আলীর নাম দেন। সংসদ সদস্যের দেয়া ডিও লেটারটি গত শুক্রবার বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সংসদ সদস্য এই কাজটি সঠিক করেননি। সদস্য জালিয়াতির আশ্রয় নিয়েছেন।


দলীয় মনোনয়ন পাওয়া ইউসুফ আলী ভূঁইয়া জানান, দীর্ঘদিন ধরে তিনি আওয়ামী লীগ করেন। তবে কোথাও তার পদ ছিল না।


তিনি আরও জানান, সংসদ সদস্য বলেছেন, তাকে (ইউসুফকে) উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা বানিয়েছেন। এখানে তার তো কোনো দোষ নেই।


সাংসদ জোয়াহেরুল ইসলাম মুঠোফোনে বলেন, ইউসুফ আলী ভূঁইয়াকে তিনি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বানাবেন। ডিও লেটারে ভুল করে তাকে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে সুপারিশ করা হয়েছে।


উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার বলেন, মনোনয়ন পাওয়া ইউসুফ আলী ভূঁইয়া কোনো সময় উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন না। তিনি তো কখনো আওয়ামী লীগই করেননি। উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা হবেন কীভাবে? সংসদ সদস্য জালিয়াতির আশ্রয় নিয়েছেন।


এদিকে, মিথ্যা তথ্য দিয়ে সংসদ সদস্যের ডিও লেটার দেয়ার প্রতিবাদে ১১ জুন, শনিবার বিকেলে উপজেলার কুতুবপুর রওশন আলী উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজহারুল ইসলাম এ সমাবেশের আয়োজন করেন। সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার মণ্ডল। সমাবেশে বক্তারা সংসদ সদস্যের স্বজনদের মনোনয়ন বাতিল করে আজহারুল ইসলামকে মনোনয়ন দেয়ার দাবি জানান।


সমাবেশে পদধারী কয়েকজন আওয়ামী লীগ নেতা উপস্থিত থাকলেও তারা বক্তব্য দেননি। উপস্থিত নেতৃবৃন্দরা হলেন বড়চওনা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আমিনুল ইসলাম, যুগ্ম উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আহ্বায়ক শাহ আলম, সদস্য হাবিবুল্লাহ ।


বিবার্তা/ইমরুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com