প্রথমবারের মতো চট্টগ্রামে চালু হচ্ছে পর্যটক বাস
প্রকাশ : ০৯ জুন ২০২৩, ১৪:৩৫
প্রথমবারের মতো চট্টগ্রামে চালু হচ্ছে পর্যটক বাস
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকত বাংলাদেশের অন্যতম নান্দনিক ও জনপ্রিয় সমুদ্র সৈকতগুলোর মধ্যে অন্যতম।


চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরত্বে অবস্থিত এ সমুদ্র সৈকতটির জনপ্রিয়তা পর্যটকদের কাছে দিন দিন বাড়ছে। কর্ণফুলী নদী ও সাগরের মোহনায় অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকতে বিকেল এবং সূর্যাস্তের সময় অগণিত পর্যটকের ঢল নামে।


এছাড়া, চট্টগ্রাম শহরের ফৌজদারহাটে অবস্থিত জেলা প্রশাসনের নির্মিত দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত ‘ডিসি পার্ক’ দিন দিন ভ্রমণ পিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।


বৃহস্পতিবার (৮ জুন) জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জমান সকালে সার্কিট হাউজে সংবাদ সম্মেলন করে বলেন, ‘চট্টগ্রামের পর্যটনপ্রেমী মানুষের পতেঙ্গা সমুদ্র সৈকত এবং ডিসি পার্কের গমনাগমন নির্বিঘ্ন ও সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের সহযোগিতায় টাইগার পাস-ডিসি পার্ক (ফৌজদারহাট)-পতেঙ্গা রুটে দুইটি ডাবল ডেকারবাস চালু করার উদ্যোগ গ্রহণ করেছে। এরমধ্যে একটি ছাদ খোলা বাস। এ উপলক্ষে শনিবার সমুদ্র সৈকতের এ বিশেষ বাস সার্ভিসের শুভ উদ্বোধন করা হবে।’


এ সময় তিনি আরও বলেন, ‘পর্যটন বাস দুইটি চট্টগ্রাম শহরের টাইগারপাস হতে যাত্রা শুরু করে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাবে এবং পুনরায় একই রুটে পতেঙ্গা সমুদ্র সৈকত হতে ডিসি পার্ক হয়ে টাইগারপাস ফিরবে।’


বাস চলাচলের সময়সূচি


সার্ভিসটি প্রতি শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে সকাল ৯টা, বিকাল ০৩টা, বিকাল ০৪টা। প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে সকাল সাড়ে ০৯টা, সকাল সাড়ে ১০টা, বিকাল ০৩টা ও বিকাল ০৪টা। রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন ২টি ট্রিপ যথাক্রমে বিকাল ০৩টা ও বিকাল ০৪টায় চট্টগ্রামের টাইগারপাস থেকে পতেঙ্গার উদ্দেশ্য যাত্রা শুরু করবে এবং শুক্রবার ০৩টি ট্রিপ যথাক্রমে দুপুর ১২টা, সন্ধ্যা ০৭টা ও রাত ০৮টা। প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে দুপুর ০১টা, দুপুর ০২টা, সন্ধ্যা ০৭টা, রাত ০৮টায় পতেঙ্গা থেকে একই রুটে ফিরে আসবে।


জনপ্রতি ভাড়া


পর্যটন বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগার পাস থেকে ডিসি পার্ক ৪০ টাকা, ডিসি পার্ক থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ৩০ টাকা, টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ৭০ টাকা। একইভাবে পতেঙ্গা থেকে ডিসি পার্ক ৩০ টাকা, ডিসি পার্ক থেকে টাইগারপাস ৪০ টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগারপাস ৭০ টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে।


ভ্রমণ প্রত্যাশীদের চাহিদা বাড়লে ভবিষ্যতে বাসের সংখ্যা বৃদ্ধি এবং এসি বাস যোগ করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com