নোয়াখালীতে প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক উদ্বোধন
প্রকাশ : ২৩ মে ২০২৩, ১৫:০৮
নোয়াখালীতে প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক উদ্বোধন
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের বাইরে থাকা প্রবাসী ও তাদের পরিবারের সুরক্ষা দেওয়ার লক্ষ্যে নোয়াখালীতে ‘প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক’ নামের একটি সেবা ডেস্ক খুলেছে জেলা পুলিশ।


মঙ্গলবার (২৩ মে) দুপুরে আইন-শৃঙ্খলা বিষয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় শেষে এ প্রবাসী কল্যাণ হেল্প ডেস্কের উদ্বোধন করেন, জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।


পুলিশ সুপার বলেন, (০১৩২০১১০৯৩৩) নম্বরের হেল্প ডেস্কটি ২৪ ঘন্টা প্রবাসীদের সেবা দিবে। নিয়মিত হট লাইন নাম্বারটি মনিটরিং করবে পুলিশের পাঁচ সদস্য । হেল্প ডেস্ক থেকে প্রবাসী ও তাদের পরিবারকে বিভিন্ন আইনিসহায়তা প্রদান করবে। প্রবাসীদের নিয়ে একটি হোয়াট্স এ্যাপ এবং ইমো গ্রুপ খোলা হবে। এছাড়া মেসেঞ্জারসহ যে কোনো ভাবে প্রবাসী ও তাদের স্বজনরা এ ডেস্কের মাধ্যমে তাদের অভাব, অভিযোগ জানাতে পারবে জেলা পুলিশকে।


পুলিশ সুপার আরও বলেন, লিখিত অভিযোগ ছাড়াও হট লাইনে করা অভিযোগগুলোও পুলিশ খতিয়ে দেখবে এবং সকল ধরনের সহায়তা সেবা প্রত্যাশীদের প্রদান করা হবে। এ বিষয়ে প্রতি মাসে অন্তত একবার করে গণমাধ্যমকর্মীদের অবহিত করা হবে।


পরে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। জেলার যানজট, কিশোর অপরাধ, মাদক ও ছিনতাই প্রতিরোধে করণীয় নিয়ে আলোচনা করা হয়।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদারসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম সহপুলিশের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।


বিবার্তা/সবুজ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com