গোপালগঞ্জে ৫ জেলার কৃষি বিজ্ঞানী ও কর্মকর্তাদের নিয়ে সেমিনার
প্রকাশ : ১৯ মে ২০২৩, ২০:৩৪
গোপালগঞ্জে ৫ জেলার কৃষি বিজ্ঞানী ও কর্মকর্তাদের নিয়ে সেমিনার
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জে ৫ জেলার কৃষি বিজ্ঞানী ও কৃষি কর্মকর্তাদের নিয়ে জেলা সেমিনার করেছে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট।


গোপালগঞ্জ জেলায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন ও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবেশ অধিবেশ উপযোগী গবেষণা কার্যক্রম জোরদার করনের মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্প এই সেমিনারের আয়োজন করে।


আজ শুক্রবার বিকেলে গোপালগঞ্জ কৃষি গবেষণা কেন্দ্রের হলরুমে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহা-পরিচালক ড. দেবাশীষ সরকার।


সেমিনারের বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ শওকত ওসমান।


গোপালগঞ্জে কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. এম এম কামরুজ্জামানের  সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে কৃষি গবেষণা ইনস্টিটিউটের সদর দপ্তর গাজীপুর থেকে বিভিন্ন উইংয়ের পরিচালক ও বিজ্ঞানীরা ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষি গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এইচ এম খায়রুল বাসার।


এই সেমিনারে খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর ও গোপালগঞ্জ জেলার ৩৯ টি উপজেলার কৃষি গবেষণা ইনস্টিটিউট, ধান গবেষণা ইনস্টিটিউট, পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউ, বিএডিসি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কর্মরত কৃষি বিজ্ঞানী, কর্মকর্তা, কৃষক প্রতিনিধি, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীরা অংশ নেন।  পরে সেমিনারে অংশগ্রহণকারীরা গোপালগঞ্জে নবনির্মিত কৃষি গবেষণা কেন্দ্রটি পরিদর্শন করেন।


বিবার্তা/সঞ্জয়/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com