দুর্গাপুরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ
প্রকাশ : ১৮ মে ২০২৩, ১৮:৫০
দুর্গাপুরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ
দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর দুর্গাপুরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


গত ১৭ মে উপজেলা বন কর্মকর্তাকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে সরজমিনে গিয়ে দ্রুত তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।


জানা যায়, দুর্গাপুর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের (বর্তমানে কোর্ট বুলনপুর) এলাকার ফজলুল হকের ছেলে বাবুল হোসেন দামকুড়া মহাবিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত আছেন। দুর্গাপুর উপজেলা নওপাড়া ইউনিয়নের আলিয়াবাদ ডাঙ্গাপাড়ায় নিজের পাশে নিচু জমি ভরাট করতে গিয়ে রাতের আঁধারে সরকারি রাস্তার লক্ষাধিক টাকার ৮টি ফলজ ও বনজ গাছ কেটে নেন। এবিষয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন।


অভিযোগের প্রেক্ষিতে গত ১৭ মে উপজেলা বনকর্মকর্তাকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিকে দ্রুততার সরজমিনে গিয়ে অভিযোগের সত্যতা যাচাইসহ ক্ষতির পরিমাণ শনাক্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।


এ বিষয়ে কলেজ শিক্ষক বাবুল হোসেনের সাথে কথা হলে তিনি সরকারি গাছ কর্তনের কথা অকপটে স্বীকার করে বলেন, গাছগুলো কাটা আমার অপরাধ হয়েছে।


ইউপি চেয়ারম্যান শফিকুল আলম শফি বলেন, কলেজ শিক্ষক বাবুল হোসেন আলিয়াবাদ ডাঙ্গাপাড়া এলাকায় নিজ জমি ভরাট করতে গিয়ে রাস্তার পাশের্বর সরকারি গাছ কর্তন করছে এমন সংবাদ পাওয়ার সাথে আমি ঘটনাস্থলে ছুটে যাই এবং জমি ভরাট করতে নিষেধ করি। গাছ কর্তনের জন্য সরকারি কোন অনুমতি আছে কি-না শিক্ষক বাবুল হোসেনের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে না পারায় আমি গাছ কর্তনের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি।


এ বিষয়ে যোগাযোগ করা হলে তদন্ত কমিটির প্রধান উপজেলা বন কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে শিক্ষকের বিরুদ্ধে গাছ কর্তনের অভিযোগের তদন্ত কাজ শুরু করেছি। তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করবো।


দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সোহেল রানা বলেন, কলেজ শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।


বিবার্তা/কিবরিয়া/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com