বৃষ্টির জন্য বগুড়ায় ইসতিসকার নামাজ আদায়
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৩, ০১:১৫
বৃষ্টির জন্য বগুড়ায় ইসতিসকার নামাজ আদায়
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারাদেশের মতো প্রচণ্ড তাপপ্রবাহে বিপর্যস্ত হয়েছে বগুড়া জনজীবনও। বৃষ্টি হলে তাপমাত্রা কমে যাবে, আর এই বৃষ্টির আশায় প্রহর গুনছে সাধারণ মানুষ। এমন পরিস্থিতিতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন বগুড়ার মুসল্লিরা।


বুধবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে নয়টার দিকে শহরের ফুলবাড়ী দক্ষিণপাড়া টিলা জামে মসজিদ সংলগ্ন ফাঁকা মাঠে উক্ত মসজিদের মুসল্লীদের আয়োজনে এ নামাজ আদায় করা হয়। এসময় নামাযে অংশ নেয় শহরের বিভিন্ন এলাকার কয়েক’শ ধর্মপ্রাণমুসল্লি।


নামাজের ইমামতি করেন ফুলবাড়ী দক্ষিণপাড়া টিলা জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মো. আবু ইউসুফ। তিনি বলেন, আমরা আমাদের পাপ থেকে মুক্তি চেয়েছি আল্লাহর কাছে। নবী করিম (সঃ) আল্লাহ তা’আলার কাছে এ বিশেষ নামাজের মাধ্যমে মুক্তি চেয়েছেন। আল্লাহর রহমত চেয়েছেন। তার কাছে পানা চেয়েছেন। ইনশাআল্লাহ আমরা তার রহমত পাবো।


তিনি আরও বলেন, রাসুল (সঃ) এই নামাজের সময় তার দুই হাত উঠিয়ে মোনাজাত করতেন। তার মানে তিনি পরিস্থিতির পরিবর্তন চাচ্ছেন। আমরাও উনার মতো করে করার চেষ্টা করেছি। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, সারাদেশ খরায় পুড়ছে, প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। এই অবস্থায় বৃষ্টি হওয়াটা খুব দরকার। বৃষ্টি হলে গরম কমবে। আল্লাহ তা’আলা সালাতের মাধ্যমে বৃষ্টি বা পানি চাইতে বলেছেন। তাই আমরা সবাই একত্রে নামাজ আদায় করেছি।


মোনাজাতে মুসল্লিরা অঝরে চোখের পানি ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেছেন।


বিবার্তা/রাহেনুর/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com