সেচের জন্য বিদ্যুৎ সংযোগের দাবিতে সাঁওতালদের মানববন্ধন
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৩, ২৩:৫৭
সেচের জন্য বিদ্যুৎ সংযোগের দাবিতে সাঁওতালদের মানববন্ধন
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাগদাফার্মের সাঁওতালদের জমিতে সেচের জন্য বিদ্যুৎ সংযোগের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার দুপুরে ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে একটি বিক্ষোভ মিছিল কাটামোড় এলাকা প্রদক্ষিণ করে ইরি ধানের জমির আইলে সমবেত হয়।


গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদ ও সামাজিক সংগ্রাম পরিষদ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।


এতে সভাপতিত্ব করেন সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডা. ফিলিমন বাস্কে। সমাবেশে বক্তব্য দেন, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদের আহ্বায়ক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, মানবাধিকার কর্মী গোলাম রব্বানী মুসা, মোঃ মনির হোসেন সুইট, সামাজিক সংগ্রাম পরিষদের জেলা সদস্য সচিব হাসান মোর্শেদ দীপন, সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম মাস্টার, আদিবাসী নেত্রী প্রিসিলা মুরমু, অলিভিয়া মার্ডি, সুফল  হেমব্রম, তৃষ্ণা মুরমু প্রমুখ।


বক্তারা বলেন, উপজেলার সাহেবগঞ্জ বাগদাফার্মের  কৃষির জমিতে ধান, ভুট্টা, আলুসহ বিভিন্ন ধরনের ফসল উৎপাদন করা হয়। চাহিদা অনুযায়ী সেচের লক্ষ্যে বিদ্যুৎ সংযোগের জন্য বিভিন্ন পর্যায় থেকে আশ্বাস দিলে অদ্যাবধি বিদ্যুৎ সংযোগ দিতে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ তালবাহানা করছে। ফলে অনেক কৃষি জমি অনাবাদি থাকছে এবং বোরো ধানের ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে। ফলে কৃষকদের হতাশা বিরাজ করছে। রাজশাহীর গোদাগাড়ীর মতো কোন অনাকাঙ্ক্ষিত  ঘটনা সৃষ্টি হতে পারে। অবিলম্বে সেচের জন্য বিদ্যুৎ সংযোগ দিতে হবে অন্যথায় বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে বক্তারা জানান।


তারা আরও বলেন, ২০১৬ সালের ৬ নভেম্বর  তিন সাঁওতাল হত্যার বিষয়টি তুলে ধরে অবিলম্বে অপরাধীদেরকে শাস্তির আওতায় আনার দাবি জানান।


বিবার্তা/আনোয়ার/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com