রংপুরে হতদরিদ্র পরিবারের মাঝে বকনা গরু বিতরণ
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৩, ২২:৫৯
রংপুরে হতদরিদ্র পরিবারের মাঝে বকনা গরু বিতরণ
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শনিবার দুপুরে নগরীর ২৩নং ওয়ার্ডের জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কোঅর্ডিনেশন অফের আয়োজনে আর্থিকভাবে স্বাবলম্বী করনের লক্ষে গাভী বিতরণ কর্মসূচি-২০২৩ এর অংশ হিসেবে নগরীর ৩টি ওয়ার্ডের হতদরিদ্র পরিবারের মাঝে বকনা গরু বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। 


নগরীর ২৩, ২৪ ও ২৫ নং ওয়ার্ডের প্রায় ৪৬ হতদরিদ্র পরিবারের মাঝে ৪৬টি বকনা গরু বিতরণ করা হয়।


বকনা গরু বিতরণ অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ লিটন পারভেজ, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রফিকুল আলম, সংরক্ষিত কাউন্সিলর মোঃ হাসনা বানু, জেলা প্রাণী সম্পদ এর এডিএলও ড. মোঃ জুবায়দুল কবীর, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ রহমত আলী।


ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কোঅর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার অনুকুল চন্দ্র বর্ম্মণ এর সভাপতিত্বে আয়োজিত বকনা গরু বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কোঅর্ডিনেশন অফিসের লাইভলীহুড  প্রকল্পের টেকনিক্যাল স্পেশালিষ্ট মোঃ তাহমিদুর রহমান, সিনিয়র প্রোগ্রাম অফিসার দানিয়েল সরকার ও স্থানীয় সমাজ সেবক মাহামুদ হাসান সোহেলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।  


দরিদ্র ও অতি দরিদ্র এই পরিবারগুলোকে সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে নিতে আল্ট্রা পোর গ্রাজুয়েশন (ইউপিজি) প্রজেক্ট মডেল ব্যবহার করে আগামী ২ বছর তাদের সাথে কাজ করতে এগিয়ে এসেছেন বিভিন্ন ওয়ার্ডে ও নগর উন্নয়ন কমিটি ও আন্তর্জাতিক বে-সরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। পরিবার গুলোকে ইতি পূর্বে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে নগর উন্নয়ন কমিটির সহযোগিতায় নির্বাচন করা হয়। প্রতিটি পরিবারের প্রতিনিধি সদস্য ২দিনের গাভী পালন প্রশিক্ষন শেষে একটি করে বকনা গরু পেয়ে খুবই আনন্দিত ও উৎসাহিত হয়েছে।  উল্লেখ্য, যে রংপুর এপি চলতি বছরে মোট ১৪৪টি বকনা গরু বিতরন করছে।  উপকারভোগী হেনা  বেগম বলেন,আমরা এগুলোকে  কাজে লাগিয়ে পরিবারের বাচ্চাদের পড়াশোনা করাবো এবং নিজের পরিবারকে স্বাবলম্বী করব। 


বিবার্তা/সেলিম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com