নড়াইলে বাল্য বিয়ে ঠেকাতে আত্মগোপনে কিশোরী, ২১ দিন পর উদ্ধার
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৩, ১১:৪১
নড়াইলে বাল্য বিয়ে ঠেকাতে আত্মগোপনে কিশোরী, ২১ দিন পর উদ্ধার
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা এক কিশোরীর (১৭)। অথচ বাবা-মা কুয়েত প্রবাসী এক ছেলের সঙ্গে তার বিয়ে ঠিক করেন। এদিকে সে বিয়ে নয় পড়ালেখা করতে চায়, এ কথা পরিববারকে জানাতে পারছিল না। কি করবে বুঝে উঠতে না পেরে শেষ পর্যন্ত নিজেকে লুকাতে ওই কিশোরী সবার অগোচরে ফেসবুকে পরিচয় এক বান্ধবীর বাড়িতে গিয়ে আত্মগোপন করে।
পরে কিশোরীর মায়ের করা জিডির সূত্র ধরে নিখোঁজের ২১ দিন পর ওই কিশোরীকে ঢাকা মেট্রোপলিটনের কদমতলী থানা এলাকায় বান্ধবীর বাসা থেকে উদ্ধার করেছে নড়াইল সদর থানা পুলিশ।


শনিবার (৮এপ্রিল) বিকেলে ওই কিশোরীকে পুলিশ তার পরিবারের কাছে হস্তান্তর করেছে। সে নড়াইল সদরের একটি বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা রয়েছে।



পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, গত ১৮ মার্চ সকালে ওই শিক্ষার্থী বাড়ি থেকে স্কুলের উদ্দেশে বের হয়। সে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করেন। পরে সন্ধান না পেয়ে শিক্ষার্থীর মা সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। নড়াইল জেলা পুলিশের একাধিক টিম তদন্তের একপর্যায়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় ২১ দিন পর ঢাকা মেট্রোপলিটনের কদমতলী থানা এলাকায় শিক্ষার্থীর অবস্থান শনাক্ত করেন। পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সার্বিক সহায়তায় নড়াইল সদর থানা পুলিশ শনিবার ভোরে নিখোঁজ শিক্ষার্থীকে বান্ধবীর বাসা থেকে উদ্ধার করে।
নড়াইল পুলিশ সুপার (এসপি) সাদিরা খাতুন বলেন, জেলা পুলিশের একাধিক টিমের সমন্বিত প্রচেষ্টায় মেয়েটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করেছে। সে পড়াশোনা করতে চায়, এখন সে বিয়ে করবে না। সেজন্য কাউকে কিছু না বলে বাড়ি থেকে পালিয়ে যায় সে। তিনি


আরও বলেন, ওই পরীক্ষার্থীকে মা ও ভাইদের জিম্মায় হস্তান্তর করা হয়েছে। পরিবারকেও সতর্ক করা হয়েছে তরুণীকে যেন বাল্য বিয়ে না দেওয়া হয় ।


বিবার্তা/ শরিফুল/ মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com