লামায় দিনব্যাপী পুষ্টি মেলা অনুষ্ঠিত
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ১৪:৪৬
লামায় দিনব্যাপী পুষ্টি মেলা অনুষ্ঠিত
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এই প্রথম ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বান্দরবান জেলার লামা উপজেলায় বেসরকারী সংস্থা গ্রাম উন্নয়ন সংগঠন (গ্রাউস) কর্তৃক বাস্তবায়িত ‘বাণী’ প্রকল্পের উদ্যোগে দিনব্যাপী পুষ্টি মেলা গজালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। ইউএসএআইডি’র অর্থায়নে অনুষ্ঠিত মেলার শুভ উদ্ভোধন করেন, উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার।


এ সময় গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, হেলেন কেলার ইন্টারন্যাশনালের হেড অব সিএলএ মেরাজ রহমান, টেকনিক্যাল এ্যাডভাইজার মো. জাহিদুল ইসলাম, ফিল্ড কো অর্ডিনেটর মো. আশ্রাফ হোসাইন, গ্রাউসের এডমিন জোন কো-অর্ডিনেটর লাল থোয়াই নাগ বম, সিনিয়র মাস্টার ট্রেইনার মো. আমিনুল ইসলাম, হেলেন কেলার ইন্টারন্যাশনালের টেকনিক্যাল স্পেশালিস্ট মো. মাহাবুব আলম, বানি প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর হ্লাতেন, গজালিয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ মফিজ উদ্দিন, গজালিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহা আল, বাবু কুমার সুশীল, ইউপি সদস্য প্রিতমা ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।
মেলায় আয় বর্ধক কার্যক্রম কর্ণার, কিশোর কিশোরী কর্ণার, প্রারম্ভিক পুষ্টি দল কর্ণার, জীবিকায়ন কর্ণার, প্রারম্ভিক শৈশবের বিকাশ কর্ণার, মা ও শিশু স্বাস্থ্য পুষ্টি কর্ণার, পারিবারিক আলোচনা সভা কর্ণারসহ মোট ৯টি স্টল স্থান পায়। উপকারভোগীদের উৎপাদিত বিভিন্ন কৃষি পন্য ও সচেতনতামূলক ফেস্টুনের পসরা বসানো হয় স্টলগুলোতে।
এ বিষয়ে প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর হ্লাতেন বলেন, ২০২০ সালের জুন মাস থেকে বানি প্রকল্পের আওতায় উপজেলার ৭ ইউনিয়নে উপকারভোগীদের নিয়ে মা, শিশু ও কিশোরীদের স্বাস্থ্য সেবা, পুষ্টি চাহিদা মেটাতে বসতবাড়ির আঙ্গিনায় সবজি চাষ, আয় বৃদ্ধিমূলক পেঁপে, আদা ও কলা চাষ, হাঁস, মুরগি, গরু, ছাগল পাালন এবং মার্কেটিং এর (এলবিএ) বিষয়ে কাজ করে আসছে গ্রাউস। আর এসব কার্যক্রমকে জনসাধারণের মাঝে তুলে ধরার পাশাপাশি উপকারভোগীদেরকে আরো বেশি উদ্বুদ্ধ করতে দিনব্যাপী এ মেলার আয়োজন।


বিবার্তা/নুরুল করিম/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com