বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজন
প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১৯:০১
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ১৭ মার্চ ২০২৩, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি এক ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করছে।


এই দিন নির্মূল কমিটি ঢাকার নবাবগঞ্জ উপজেলার পানালিয়া গ্রামের মাধুরী বণিকের গাছতলার পাঠশালায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং শিক্ষানুরাগী মাধুরী বণিককে সংবর্ধনা প্রদান করবে। এর পাশাপাশি স্কুলের শিশুদের বই ও ছবি আঁকার সরঞ্জাম উপহার দেবে।


উল্লেখ্য, মাধুরী বণিক গত ২৫ বছর নিরলসভাবে নিজ সংগ্রহের বই পাঠকের বাড়ি বাড়ি গিয়ে দিয়ে আসেন এবং আগের দেয়া বই ফেরত আনেন। এভাবে তিনি এক অভিনব পাঠাগার পরিচালনা করছেন দেশের প্রত্যন্ত অঞ্চলে। এছাড়া মাধুরী বণিক এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য গাছ তলায় দুটি স্কুল পরিচালনা করছেন, যেখানে তিনি পাঠদানের পাশাপাশি শিশুদের ছবি আঁকা ও গান শেখান। এলাকার মানুষ মাধুরীর এই অনন্যসাধারণ কাজের ভূয়সী প্রশংসা করলেও তাঁকে সাহায্য করার সামর্থ্য তাদের নেই। মাধুরী বণিক নির্মূল কমিটি এবং শিক্ষানুরাগী প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গের নিকট তাঁর পাঠাগারের জন্য বই, গৃহনির্মাণ এবং আসবাবপত্রের জন্য অনুদান চেয়েছেন।


১৭ মার্চ ২০২৩, পানালিয়া গ্রামে মাধুরী বণিকের গাছতলার পাঠশালায় সকাল ১০টায় জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধমে অনুষ্ঠান আরম্ভ হবে। বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উপলক্ষে কেক কাটার পর নির্মূল কমিটির পক্ষে থেকে মাধুরী বণিককে সংবর্ধনা ও মানপত্র প্রদান করে তাঁর হাতে লাইব্রেরির জন্য বই ও শিশুদের জন্য ছবি আঁকার সরঞ্জাম উপহার দেয়া হবে। এরপর অনুষ্ঠিত হবে সংক্ষিপ্ত আলোচনা সভা।


অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নির্মূল কমিটির সহসভাপতি শিক্ষাবিদ শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী এবং সঞ্চালনা করবেন সংগঠনের সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবির।


এই অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতৃবৃন্দের ভেতর অংশগ্রহণ করবেন মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী দক্ষিণ এশীয় গণসম্মিলনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, নির্মূল কমিটির সহসভাপতি শিক্ষাবিদ মমতাজ লতিফ, নির্মূল কমিটির সহসভাপতি চারুশিল্পী বীর মুক্তিযোদ্ধা আবুল বারক আলভী, নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, নির্মূল কমিটির সাংগঠনিক সম্পাদক লেখক আলী আকবর টাবী, নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মামুন আল মাহতাব, নির্মূল কমিটির আইটি সেলের সভাপতি শহীদসন্তান আসিফ মুনীর তন্ময়, জাগরণ সাংস্কৃতিক স্কোয়াডের নির্বাহী সভাপতি আবৃত্তিশিল্পী মো. শওকত আলী ও নির্মূল কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহীদ সন্তান তানভীর হায়দার চৌধুরী শোভন।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com