শাহজাদপুরে ৩ লাখ টাকায় আশ্রয়ণের ঘর বিক্রি
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:২৮
শাহজাদপুরে ৩ লাখ টাকায় আশ্রয়ণের ঘর বিক্রি
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়নের মশিপুর গ্রামে আশ্রয়ন প্রকল্প—২ এর ১৯নং ঘর ৩ লাখ টাকায় বিক্রির অভিযোগ উঠেছে। 


এই ঘরটি বরাদ্দ পায় বেলতৈল ইউনিয়নের তেলকুপি গ্রামের মৃত আব্দুল ওহাবের স্ত্রী সাহেদা বেগম। তিনি ৩ লাখ টাকায় স্ট্যাম্পের মাধ্যমে ঘরটি বিক্রি করেছেন আসমা বেগমের কাছে। এখন ওই ঘরে বসবাস করছেন আসমা বেগম ও তার সন্তানেরা।


এ বিষয়ে খোজ নিয়ে জানা যায়, গাড়াদহ ইউনিয়নের মশিপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্প—২ এর তৃতীয় পর্যায়ের ২য় ধাপে ২০টি ঘর নির্মাণ করা হয়। জমিসহ একটি ঘর নির্মাণ বাবদ সরকার বরাদ্দ দেন ২ লাখ ৫৮ হাজার ৫০০ টাকা।এই ২০টি ঘরের ৩টি সুবিধাভোগিরা বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। এরমধ্যে ৬নং ঘর বরাদ্দ পায় পোরজনা ইউনিয়নের বড়মহারাজপুর গ্রামের মৃত তারা মোল্লার স্ত্রী সাজেদা খাতুন।


কিন্তু সে ঘর তিনি বিক্রি করে দেয়ায় এ ঘরটি কিনে সেখানে বসবাস করছে ১৩নং ঘরের সুবিধাভোগি রাসেল মিয়া দম্পতি। আর ১৩নং ঘর কিনে সেখানে বসবাস করছে স্বাধীন দম্পত্তি। ২০নং ঘরের বরাদ্দ পায় বেলতৈল ইউনিয়নের বেতকান্দি গ্রামের আব্দুল খালেক ও তার স্ত্রী আনোয়ারা খাতুন দম্পতি। তারা এঘর বিক্রি করে দিয়েছেন মাসুদ দম্পতির কাছে। এখন ওই ‘ ঘর কিনে  সেখানে বসবাস করছেন মাসুদ দম্পত্তি। এছাড়া ১৭নং ঘর বিক্রির অভিযোগ রয়েছে। সেখানে কাউকে না পাওয়ায় বসবাসকারির বক্তব্য ও পরিচয় জানা যায়নি।


এ বিষয়ে ১৯নং ঘরের মালিক আসমা বেগম টাকার বিনিময়ে ঘর কিনে নেয়ার কথা স্বীকার করে বলেন, আমার বড় ছেলে বিয়ে করেছে। ওই ঘরে সে তার বৌ নিয়ে থাকে। এছাড়া আমার ছোট ছেলেও বিয়ের উপযুক্ত হয়েছে। তাই আগের সুবিধাভোগির কাছে থেকে টাকা দিয়ে স্ট্যাম্পের মাধ্যমে ঘরটি আমরা কিনে বসবাস করছি। 


এ বিষয়ে জানতে সুবিধাভোগি সাহেদা বেগমকে খুজে না পাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।


এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানান, এ বিষয়ে খোজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। #


বিবার্তা/কাইয়ুম/এসবি 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com