রাসিকের ১৬১০৫ নম্বরে কল করলেই মিলবে নাগরিক সেবা
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২১
রাসিকের ১৬১০৫ নম্বরে কল করলেই মিলবে নাগরিক সেবা
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এখন থেকে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) কমান্ড, কন্ট্রোল এন্ড কল সেন্টারের ১৬১০৫ নম্বরে কল করলেই মিলবে নাগরিক সেবা। রাজশাহী নগরীর মধ্যে নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে ও নগরবাসীর কাঙ্খিত তথ্যসেবা নিশ্চিত করতে রাসিকের এই নতুন সেবা কার্যক্রম চালু করা হয়েছে।


১৫ ফেব্রুয়ারি, বুধবার দুপুরে নগর ভবনের ৬১২নং কক্ষে স্থাপিত এই আধুনিক কমান্ড, কন্ট্রোল এন্ড কল সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন কল সেন্টারের ফলক উন্মোচন ও রিমোটের মাধ্যমে গেট উন্মোচন করে এই কার্যক্রমের উদ্বোধন করেন। সেন্টার উদ্বোধনের পর রাসিক মেয়র সেখানে বসে নিজেই নাগরিকদের সঙ্গে কথা বলেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ।


রাসিকের জনসংযোগ দফতর জানিয়েছে, রাসিক কল সেন্টারের ১৬১০৫ নম্বরে কল করলে পাওয়া যাবে সিটি করপোরেশনের কার্যক্রমের বিভিন্ন তথ্য। জানানো যাবে যেকোন সমস্যা, অভিযোগ ও পরামর্শ। প্রথম অবস্থায় সরকারি ছুটি ব্যতীত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই সেবা পাওয়া যাবে। এক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অধীনে দুই শিফটে ছয়জন অপারেটর এই কাজে নিয়োজিত থাকবেন। পরবর্তীতে ২৪ ঘন্টা এই সেবা চালুর পরিকল্পনা রয়েছে।



এছাড়াও কমান্ড অ্যান্ড কন্ট্রোল রুম থেকে রাসিকের নিজস্ব স্থাপনা সমূহের সিসি ক্যামেরা মনিটরিং করা যাবে। দেশের সকল সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম বারের মতো এই সেবা চালু করলো রাজশাহী সিটি কর্পোরেশন।


উদ্বোধনকালে রাসিক মেয়র লিটন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের সঙ্গে নাগরিকদের সরাসরি যোগাযোগের মাধ্যম কল সেন্টার চালু হলো। ১৬১০৫ নম্বরে কল করে নাগরিকেরা বর্জ্য ব্যবস্থাপনা, স্বাস্থ্যসেবা, হোল্ডিং ট্যাক্স সহ বিভিন্ন সেবা নিতে পারবেন। যেকোন তথ্য জানতে পারবেন। নাগরিকরা তাদের সমস্যা, অভিযোগ ও পরামর্শও আমাদের দিতে পারবেন। ফলে নাগরিক সেবার মান বৃদ্ধি পাবে।


রাসিক মেয়র আরো বলেন, এছাড়া কমাণ্ড এন্ড কন্ট্রোল রুম থেকে এখন রাসিকের নিজস্ব স্থাপনা সমূহের সিসি ক্যামেরা মনিটরিং করা হবে। ভবিষ্যতে পুরো নগরীকে সিসি ক্যামেরা আওতায় এনে এখান থেকে মনিটরিংয়ের পরিকল্পনাও রয়েছে।


অনষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, রাসিকের সচিব মসিউর রহমান, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আহমেদ আল মঈন পরাগ, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) এবিএম আসাদুজ্জামান সুইট সহ বিভিন্ন শাখার অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/মোস্তাফিজুর/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com