সীমা হামিদকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করল ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ১৮:৪৫
সীমা হামিদকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করল ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইয়ুথ বাংলা গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারপার্সন ও বিশিষ্ট সমাজসেবী সীমা হামিদকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট।


শনিবার (৭ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ১০টায় সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের একটি পাঁচ তারকা হোটেলে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট আয়োজিত অনুষ্ঠানে সীমা হামিদের হাতে এ সম্মামনাপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর র‌্যান্ডি ডি ওয়ার্ড (Randi D Ward)।


অনুষ্ঠানে চারজনকে ডক্টরেট ডিগ্রি প্রদান করা হয়। এর মধ্যে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২ জনকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি এবং অপর দুইজনকে প্রফেশনাল ডিগ্রি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়টি। বাংলাদেশ থেকে সীমা হামিদকে নির্বাচিত করা প্রসঙ্গে প্রতিষ্ঠানটি বলেছে, সমাজসেবা, নারীর ক্ষমতায়ন, উদ্যোক্তা ও নেতৃত্বের উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি এবং পরিবেশ সুরক্ষায় গৃহীত বিভিন্ন পদক্ষেপে সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় তাকে এ বিশেষ সম্মাননায় ভূষিত করা হলো।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট-এর ভাইস-চ্যান্সেলর ড. ড্রাগন জোভানভ, ডিন ড. সফি নুবানি, ড. ভেদ্রানাসহ আমন্ত্রিত শিক্ষাবিদ এবং অতিথিবৃন্দ।


উল্লেখ্য, সীমা হামিদ সমাজসেবা, নারীর ক্ষমতায়ন, উদ্যোক্তা ও নেতৃত্বের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখায় এর আগেও দেশি-বিদেশি স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে পুরস্কৃত হয়েছেন। গত বছর থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২’- এ গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড, একই বছর ভারতের অরিজিৎ অফিসিয়াল থেকে সমাজসেবা ও নারীর উন্নয়নের জন্য ‘দুর্গা সম্মান- ২০২২ অ্যাওয়ার্ড’ ইত্যাদি উল্লেখযোগ্য।


বিবার্তা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com