কুড়িগ্রামে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে ৩০৮ জনকে সেবা প্রদান
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ২১:৩৪
কুড়িগ্রামে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে ৩০৮ জনকে সেবা প্রদান
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম জেলা পুলিশের নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে গত ডিসেম্বর মাসে ৩০৮ জনকে দ্রুততার সাথে সেবা প্রদান করা হয়েছে।


জেলা পুলিশ জানায়, বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জেলা পুলিশ কর্তৃক তাৎক্ষণিক এবং মানবিক সাড়া প্রদানে স্বামী স্ত্রীর মধ্যে ৮টি বিরোধ মীমাংসা হয়, অপহরন বিষয়ে ৩ জন, হারানো বিষয়ে ১০৯টি জিডি করা হয়, নারী ও শিশু সহ মোট ১৮ জন ভিকটিম উদ্ধার করা হয়, যৌন পীড়ন বিষয়ে ১ জন, জমিজমা, অর্থ লেনদেন, পারিবারিক কলহ বিষয়ে ৮৫ জন, মারপিট, হুমকি, জখম, ভয়ভিতি প্রদর্শন বিষয়ে ৫৭ জন, বিকাশে ভুল নম্বরে টাকা প্রেরণ বিষয়ে ৩ জন, প্রতিবেশির সাথে ঝগড়া বিষয়ে ২ জন, ফেসবুক আইডি সংক্রান্তে ২ জন, চুরি সংক্রান্তে ১ জন, ধর্ষনের চেষ্টা সংক্রান্তে ২ জন, ধর্ষন সংক্রান্তে ২ জন, আইনি বিষয়ে পরামর্শ ৩ জন, যৌতুকের জন্য মারপিট সংক্রান্তে ১ জন ও অন্যান্য বিষয়ে ১১ জনসহ ওয়ারেন্ট তামিল ও মাদক বিষয়ক তথ্য গ্রহণ এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডেস্ক অফিসার অভিযোগকারী এবং তদন্তকারী কর্মকর্তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে স্থানীয় আইনগত কর্তৃত্ববান সকলের সহযোগিতায় অভিযোগ সংক্রান্তে সর্বোচ্চ দ্রুততার সাথে আইনগত ও মানবিক ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করেছেন।


উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম জানান, পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে। দ্রুত সেবা পেতে সংশ্লিষ্ট থানা পুলিশ অথবা ৯৯৯ এ ফোন করার আহ্বান জানান তিনি।


কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, নিরাপদ কুড়িগ্রামের জন্য সেবা সহজীকরণের একটি অংশ হিসেবে আমাদের এই সেবা অব্যাহত থাকবে।


পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, নিরাপদ কুড়িগ্রাম গড়তে কাজ করা হচ্ছে। ফৌজদারি অপরাধ যেমন চুরি, ছিনতাই, মাদক, নারী নির্যাতনসহ শান্তি বিনষ্টকারী, উগ্রবাদ, সাইবার অপরাধের সাথে যেই জড়িত থাকুক না কেন, তাকে আইনের আওতায় আনা হচ্ছে।


উল্লেখ্য, গত নভেম্বর মাসে কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে ৩৬৩ সেবা প্রার্থীকে সেবা প্রদান করা হয়।


বিবার্তা/রাফি/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com