জড়ো হলেন ৭০৬ জন কাইলি, হলো না রেকর্ড!
প্রকাশ : ২২ মে ২০২৪, ০৯:১৪
জড়ো হলেন ৭০৬ জন কাইলি, হলো না রেকর্ড!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কাইলি নামের মানুষদের জড়ো করে বিশ্ব রেকর্ড গড়ার উদ্যোগ নিয়েছিল টেক্সাস। গত শনিবার অঙ্গরাজ্যের অস্টিনের একটি পার্কে এই নামের বিভিন্ন বয়সের ৭০৬ জনকে জড়ো করা হয়েছিল। তবে বিশ্ব রেকর্ড গড়তে পারেনি তাদের এই উদ্যোগ।


গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের মতে, ২০১৭ সালে ইভান নামের ২ হাজার ৩২৫ ব্যক্তি জড়ো করে এই রেকর্ড ধরে রেখেছে বসনিয়ার একটি শহর।


কাইলি নামের ব্যক্তিরা বসনিয়ার ওই শহরের রেকর্ড ভাঙতে এবারই যে প্রথম চেষ্টা করেছেন এমন নয়। গত বছরও তাঁরা এই নামের ব্যক্তিদের জড়ো করে রেকর্ড গড়তে চেয়েছিলেন। সেবার ১ হাজার ৪৯০ জন জড়ো হয়েছিলেন।


যুক্তরাষ্ট্রের সামাজিক নিরাপত্তা প্রশাসনের তথ্যমতে, শিশুদের নাম রাখার ক্ষেত্রে সে দেশের বিভিন্ন রাজ্যে কাইলি নামটি জনপ্রিয়তার দিক থেকে খুব ভালো অবস্থানে নেই।


২০২৩ সালের তথ্য থেকে দেখা গেছে, জনপ্রিয়তায় পুরুষের ক্ষেত্রে এ নামটি ৪১৬তম অবস্থানে রয়েছে। তুলনামূলকভাবে ইভান নামটির অবস্থান ১৫৩তম।


২০২৩ সালের হিসাবে, ছেলে ও মেয়েশিশুদের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রে লিয়াম ও অলিভিয়া নামটি পছন্দের শীর্ষে ছিল। টানা পাঁচ বছর ধরে এই দুটি নাম এই অবস্থান ধরে রেখেছে। গত বছরই প্রথমবারের মতো ম্যাটিও নামটি পছন্দের শীর্ষ দশে উঠে এসেছে।


যুক্তরাষ্ট্রের সামাজিক নিরাপত্তা প্রশাসন ১৮৮০ সাল থেকে প্রতিটি রাজ্যের শিশুদের নামের হিসাব রেখে জনপ্রিয় নামের তালিকা প্রকাশ করে আসছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com