পাঁচ পায়ের মেষশাবক 'স্পাইডার-ল্যাম্ব'!
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ১৮:৫৯
পাঁচ পায়ের মেষশাবক 'স্পাইডার-ল্যাম্ব'!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যের এক নারী উইগিনস শহরের নাটালি রেনোটের বাড়িতে উদ্ধার করা নানা প্রজাতির অসংখ্য প্রাণী আছে। এবার সেখানে নতুন যুক্ত হয়েছে পাঁচ পায়ের এক মেষশাবক।


নাটালি রেনোট বলেন, তিনি এই মেষশাবকের নাম দিয়েছেন স্পাইডার-ল্যাম্ব। যখন একে ফার্ম থেকে উদ্ধার করা হয়, তখন এটি দেখতে তেমন সুশ্রী ছিল না। হাজার হাজার শূককীট ওকে জীবন্ত খাচ্ছিল। এরপর প্রাণীটিকে ফার বেবিস ভেটেরিনারি হাসপাতালে নিয়ে যান তিনি।


পশুচিকিৎসকেরা বলেন, স্পাইডার-ল্যাম্ব নাম দেওয়া পাঁচ পায়ের মেষশাবকের হার্নিয়া অস্ত্রোপচার করতে হবে। তবে এটির অবস্থা এখন ভালোর দিকে।


পশুচিকিৎসক জ্যাসন গুলাস ডব্লিউএলওএক্স-টিভিকে বলেন, ‘এই প্রাণীর মধ্যে অবশ্যই কিছু অস্বাভাবিক বিষয় আছে। অন্যান্য ভেড়ার শাবকের মতো সে স্বাভাবিক না-ও হতে পারে। কিন্তু আমি মনে করি, সে তার মতো করে স্বাভাবিক জীবন যাপন করবে।’


গুলাস বলেন, স্পাইডার-ল্যাম্ব উঠে দাঁড়াতে ও হাঁটতে নিজের শক্তি বাড়ানোর চেষ্টা করছে। তার মতো আর এমন ভেড়ার শাবক নেই—এটা নিশ্চিত।


নাটালি রেনোট বলেন, তাঁর বাড়িতে পাঁচ পায়ের এই ভেড়ার শাবকের স্থায়ী ঠিকানা হতে পারে। তিনি তাঁর প্রাণীদের চিকিৎসার খরচ মেটাতে তহবিল সংগ্রহের চেষ্টা করছেন।


টিকটকে নাটালি বলেন, ‘এখনো আমাকে মেষশাবকটিকে জোর করে খাওয়াতে হয়। আমি তাকে দাঁড় করাতে পেরেছি। সে একটু একটু হাঁটতে পারছে। সুতরাং আমি এটাকে অগ্রগতি বলতে চাই।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com