পেটের ভেতর জীবন্ত ইল!
প্রকাশ : ২৬ মার্চ ২০২৪, ০১:৪৩
পেটের ভেতর জীবন্ত ইল!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভিয়েতনামের উত্তরাঞ্চলীয় কুয়াং নিহ প্রদেশের ৩৪ বছর বয়সী এক ব্যক্তি বেশ কিছুদিন ধরে তলপেটের ব্যথায় ভুগছিলেন। পরে চিকিৎসকের শরণাপন্ন হন তিনি।


হাই হা ডিস্ট্রিক্টের মেডিকেল সেন্টারে এক্স-রে ও আলট্রাসনোগ্রাম করার পর যা দেখা গেল, তাতে চমকে যাওয়ার অবস্থা।


তাঁর তলপেটে অস্বাভাবিক কিছু একটা প্রাণীর উপস্থিতি দেখা যায়, যা তাঁর জীবনের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে। অডিটি সেন্ট্রাল ডটকমের খবরে এ তথ্য জানানো হয়।


এরপর জরুরি ভিত্তিতে ওই ব্যক্তির অস্ত্রোপচার করেন চিকিৎসকেরা। তাতে পেটের ভেতর পাওয়া যায় জীবন্ত ইল (বাইম মাছ)। এটি লম্বায় ছিল ৩০ সেন্টিমিটার।


ধারণা করা হচ্ছে, কোনোভাবে এটি তাঁর মলদ্বার দিয়ে শরীরে ঢুকেছে এবং তলপেটে ঘুরে বেড়িয়েছে। এটির কারণে তাঁর অন্ত্রে একটি ছিদ্রও হয়। চিকিৎসকেরা খুব সাবধানতার সঙ্গে ইলটিকে ও অন্ত্র থেকে নষ্ট হয়ে যাওয়া টিস্যুগুলো বের করে আনেন।


সফল অস্ত্রোপচারের পর রোগী হালকা অসুবিধা ছাড়া ভালোই আছেন। এখন পর্যবেক্ষণে আছেন তিনি। তবে ইলের এ উপস্থিতি এখনো রহস্য হয়ে রয়েছে চিকিৎসকদের কাছে। অস্ত্রোপচারে বের করে আনা ইলটির বেঁচে থাকাও তাঁদের কাছে আরেক বিস্ময়ের বিষয়।


এ প্রসঙ্গে চিকিৎসক ফাম মান হং স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘এটি খুবই বিরল ঘটনা। ইলের কারণে ওই ব্যক্তির সংক্রমণের শিকার হওয়ার আশঙ্কা ছিল আমাদের প্রধান উদ্বেগের বিষয়। ভাগ্য ভালো, অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com