বিকেলে বানান মুচমুচে রসুনের চপ, সঙ্গে রাখুন মুড়ি
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২০, ১৭:৪৪
বিকেলে বানান মুচমুচে রসুনের চপ, সঙ্গে রাখুন মুড়ি
অনামিকা রায়
প্রিন্ট অ-অ+

আপনি হয়তো জানেন রসুন যৌবন ধরে রাখার প্রধান চাবি। হ্যাঁ, এক কোয়া রসুন ধরে রাখতে পারে আপনার যৌবন। রসুনে আছে প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট যা স্কিনের স্বতেজতা ধরে রাখতে সাহায্য করে। এছাড়া ব্রণ কমাতে রসুনের অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান খুবই উপকারী। বাতের বেদনা থেকে মুক্তি পাওয়ার জন্য এক কোয়া রসুন খুবই উপকারী।


চলুন আজ শিখবো এই রসুন দিয়ে মুখরোচক রেসিপি। সন্ধ্যেবেলা চটপট বানিয়ে নিতে পারেন গোটা রসুনের চপ। হ্যাঁ সাথে আপনি এক বাটি মুড়িও রাখতে পারেন।


বাজার থেকে কিনে আনুন দেশি ছোট ছোট রসুন। নিন বেসন, বেকিং পাউডার, হুলুদ গুঁড়ো, মরিচের গুঁড়ো, লবণ স্বাদমত, আদা ও মরিচ বাটা, অল্প পানি। ভাঁজার জন্য সর্ষের তেল। প্রথমেই গোটা রসুন থেকে হালকা করে খোসা তুলে নিয়ে পানিতে ধুয়ে নিন। ছুঁড়ির ডগা দিয়ে রসুনের গা হালকা হাতে চিড়ে নিন। এরপর গরম পানিতে সেদ্ধ করুন গোটা রসুন। ভালো করে সেদ্ধ করে পানি ঝড়িয়ে রসুন আলাদা রাখুন। অন্য পাত্রে বেসন নিন, লবণ, মরিচের গুঁড়ো ও বেকিং সোডা মিশিয়ে দিন।


এরপর এতে আদা মরিচ বাটা দিয়ে হালকা পানিতে থকথকে করে গোলা বানিয়ে নিন। এরপর গোটা সেদ্ধ রসুন ওই গোলাতে ডুবিয়ে গরম তেলে দিয়ে দিন। ভাজুন। ব্যাস, রেডি গরম গরম রসুনের চপ। মুড়ি দিয়ে সন্ধ্যেবেলা টিফিন বানিয়ে নিন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com