শ্রীলংকা যাচ্ছেন না মাশরাফিও, অধিনায়ক তামিম
প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ২২:৪৬
শ্রীলংকা যাচ্ছেন না মাশরাফিও, অধিনায়ক তামিম
স্পোর্টস প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শুক্রবার বিকেলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে গেলেন মাশরাফি বিন মর্তুজা। সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।ওই সময় দলের ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজন উপস্থিত ছিলেন।


সাংবাদিকদের নিজের চোটের অবস্থা নিয়ে বলেছিলেন, ‘দুই দিন অনুশীলন করেছি, সমস্যা হয়নি। এখন পর্যন্ত ইনশাআল্লাহ সব ঠিকঠাক আছে।’ অথচ রাত হতেই এলো দুঃসংবাদ, চোটে শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেছেন মাশরাফি মুর্তজা!


শুক্রবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছে না ওয়ানডে অধিনায়কের। তার জায়গায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে তামিম ইকবালকে। ডান পায়ের চোটে ছিটকে যাওয়া মাশরাফির বদলির নাম এখনও জানায়নি তারা।


শুক্রবার মিরপুরে অনুশীলনের সময় ডান পায়ে চোট পান মাশরাফি। এই চোটই শ্রীলঙ্কা যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে পাওয়া হ্যামস্ট্রিং চোট নিয়ে গোটা বিশ্বকাপ খেলে গেছেন তিনি। পুরোনো সেই জায়গায় আবারো আঘাত পেয়েছেন মাশরাফি।


বিবৃতিতে বিসিবি জানিয়েছে, হ্যামিস্ট্রিংয়ের চোট কাটিয়ে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে মাশরাফির। স্বাভাবিকভাবেই ২৬, ২৮ ও ৩১ জুলাই কলম্বোয় হতে যাওয়া তিন ওয়ানডেতে খেলা হচ্ছে না তার। এই পেসারের জায়গায় অধিনায়ক হিসেবে তামিমকে দায়িত্ব দিয়েছে বিসিবি।


মাশরাফির চোট নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘শুক্রবার (১৯ জুলাই) অনুশীলনের সময় ডান হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মাশরাফি। দ্রুত পরীক্ষা-নিরীক্ষার পর তার গ্রেড-১ চোট ধরা পড়েছে। এই ধরনের চোট কাটিয়ে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় দরকার।’


শ্রীলঙ্কা সফরটা বাংলাদেশের জন্য আরো কঠিন হয়ে উঠলো। ব্যক্তিগত কারণে সাকিব আল হাসান ও লিটন দাস আগে থেকেই ছিলেন না স্কোয়াডে। এবার ছিটকে গেলেন মাশরাফি।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com