শিরোনাম
হাফসেঞ্চুরি করে সাজঘরে সাকিব
প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৭:৫০
হাফসেঞ্চুরি করে সাজঘরে সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। সোমবার সাউদাম্পটনের রোজ বোলে ৩ উইকেট হারিয়ে ৩০ ওভারে তাদের সংগ্রহ ১৪৩ রান।


প্রথম চার ম্যাচে দুটি করে হাফসেঞ্চুরি ও সেঞ্চুরির পর আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ রানে আউট হন সাকিব আল হাসান। আবারো পঞ্চাশ রানের ইনিংসে ফিরলেন তিনি, আফগানিস্তানের বিপক্ষে ৬৬ বলে ফিফটি করেন বাঁহাতি ব্যাটসম্যান। ২৬ রানে রিভিউ নিয়ে জীবন পাওয়া সাকিব হাফসেঞ্চুরির পথে মাত্র একটি বাউন্ডারি মারেন। পঞ্চাশ ছোঁয়ার পর বেশিদূর এগোতে পারেননি তিনি। আর তিন বল খেলে মুজিব উর রহমানের কাছে এলবিডাব্লিউ হন সাকিব। মুশফিকুর রহিমের সঙ্গে তার জুটি ছিল ৬১ রানের।


লিটন দাসের আউটের পর তামিম ইকবাল ও সাকিব আল হাসান প্রতিরোধ গড়েন। দারুণ সম্ভাবনায় ব্যাটিং করছিলেন দুজন। কিন্তু তামিমকে বোল্ড করে ৫৯ রানে বিচ্ছিন্ন করেন এই জুটি। ৫৩ বলে চারটি চারে ৩৬ রান করেন বাঁহাতি ওপেনার।


পরের ওভারে রশিদ খানের প্রথম বল সাকিবের প্যাডে লাগলে আম্পায়ার আউট দেন। তবে রিভিউ নেন বাঁহাতি ব্যাটসম্যান। রিভিউয়ে বল স্টাম্প মিস করায় আউটের সিদ্ধান্ত বাতিল হয়। ২৬ রানে জীবন পান সাকিব।


ওপেনার হিসেবে বিশ্বকাপ শুরু করে লিটন ক্রিজে টিকতে পারেননি বেশিক্ষণ। ২৩ রানের উদ্বোধনী জুটি গড়ে ফিরে যান তিনি। তবে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের জুটিতে এই ধাক্কা কাটিয়ে উঠছে বাংলাদেশ। লিটনের বিদায়ের পর তারা পঞ্চাশ ছাড়ানো জুটি গড়েন।


সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে শুরুতে খেলতে নেমে উইকেট হারিয়েছে বাংলাদেশ। পঞ্চম ওভারে মুজিব উর রহমানের বলে শর্ট কভারে ক্যাচ দিয়ে ফিরেছেন লিটন দাস।


তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে এদিন নামেন লিটন। শুরুটা দেখেশুনে খেলছিলেন দুজন। আচমকা মুজিবের ঘূর্ণিতে আর থিতু হতে পারলেন না লিটন। হাসমতউল্লাহ শহীদী ক্যাচটি কঠিন করে নেওয়ায় তা মাটিতে লেগেছিল কিনা সংশয়ে ছিলেন আম্পায়াররা। পরে রিভিউ নিয়েই আউট দেওয়া হয় লিটনকে। তিনি মাঠ ছাড়েন ১৬ রান করে। তামিমের সঙ্গে তার জুটি ছিল মাত্র ২৩ রানের।


বাংলাদেশের সেমিফাইনালের সম্ভাবনা টিকিয়ে রাখতে আফগানিস্তানের বিপক্ষে জয়ের বিকল্প নেই। তারা টস হেরে গেছে এবং নামতে হয়েছে ব্যাটিংয়ে। দুটি পরিবর্তন আনা হয়েছে একাদশে। রুবেল হোসেন ও সাব্বির রহমানের জায়গায় এসেছেন মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।


বাংলাদেশ একাদশ: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।


আফগানিস্তান একাদশ: গুলবাদিন নাইব (অধিনায়ক), সামিউল্লাহ শিনওয়ারি, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহীদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, রশিদ খান, ইকরাম আলি খিল, দৌলত জাদরান ও মুজিব উর রহমান।


বিবার্তা/জহির


>>তামিমকে হারিয়ে কিছুটা চাপে বাংলাদেশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com