অপরাজিত থেকেই ফাইনাল খেলছে বাংলাদেশ
প্রকাশ : ১৬ মে ২০১৯, ০১:০৬
অপরাজিত থেকেই ফাইনাল খেলছে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক:
প্রিন্ট অ-অ+

বৃথাই গেল পল স্টার্লিংয়ের সেঞ্চুরি। তামিম, লিটন, সাকিব ও মুশফিকের ব্যাটে আইরিশদের তিনশ ছুঁই ছুঁই রান ৬ উইকেট হাতে রেখেই অনায়েসে পাড়ি দিল বাংলাদেশ। সেই সঙ্গে সাইড বেঞ্চের বোলার ও ব্যাটসম্যানদের পরখটা সুন্দর হল তাদের।


ডাবলিনের ক্যাসল পার্কে টস জিতে ব্যাটিংয়ে নামে স্বাগতিক আয়ারল্যান্ড। পল স্টার্লিংয়ের সেঞ্চুরি ও অধিনায়ক পোটারফিল্ডের ৯৫ রানের উপর ভর করে ৮ উইকেটে ২৯২ রান করে স্বাগতিকরা।


আজকের ম্যাচে একাদশ নিয়ে কিছুটা পরীক্ষা নিরীক্ষা চালিয়েছে টিম ম্যানেজমেন্ট। কয়েকটি পরিবর্তন এনেছিল বাংলাদেশ। ধারাবাহিক সৌম্যকে বিশ্রামে দিয়ে বাজিয়ে দেখেছে লিটন দাসকে। আর সুযোগ পেয়েই তা কাজে লাগিয়েছেন এই ওপেনার। তামিম ইকবালের সাথে গড়েছেন শতরানের জুটি। সেই সাথে নিজে খেলেছেন ৭৬ রানের দুর্দান্ত ইনিংস। ওদিকে বোলিংয়ে মুস্তাফিজকে বিশ্রাম দিয়ে রাহিকে নামায় টাইগাররা। এখানে রাহী তার নিজের জাত চিনিয়েছেন আইরিশদের ৫ উইকেট তুলে নিয়ে।


উদ্বোধনী ব্যাটসম্যান স্টার্লিং ১৪১ বলে ৮ চার ও ৪ ছয়ে ১৩০ রান করে দলের পঞ্চম ও রাহির তৃতীয় শিকার হিসেবে আউট হন। অপরদিকে অধিনায়ক পোর্টারফিল্ড ১০৬ বলে ৭ চার ও ২ ছয়ে ৯৪ রানের ইনিংস খেলে রাহির প্রথম শিকারে পরিণত হন।


বাংলাদেশের পক্ষে রাহি ৫টি, সাইফুদ্দিন ২টি ও রুবেল ১টি উইকেট লাভ করেন।


আইরিশদের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ও লিটন উদ্বোধনী জুটিতে ১৬.৪ ওভারে ১১৭ রান তোলেন। তামিম ৫৩ বলে ৯ চারের সাহায্যে ৫৭ রান করে র‌্যাঙ্কিংয়ের বলে বোল্ড হয়ে ফিরলে ভাঙে জুটি। এরপর লিটন সাকিবকে সঙ্গে নিয়ে এগিয়ে যান। লিটন দলীয় ১৬০ রানে ম্যাককারথির বলে বোল্ড হয়ে ফিরেন। তার আগে তিনি ৬৭ বলে ৯ রান ও ১ ছয়ে ৭৬ রান করেন। তৃতীয় উইকেটে এসে মুশফিক সাকিবকে সঙ্গে নিয়ে আস্থার সঙ্গে রানের চাকা সচল রাখেন। দলীয় ২২৪ রানে মুশফিক র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন।


এরপর মাহমুদুল্লাহ ও সাকিব দলের হাল ধরেন। সাকিব নিজের অর্ধশত পূরণ করে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। এরপর মাহমুদুল্লাহর সঙ্গে জুটি বাঁধেন সফরে প্রথম সুযোগ পাওয়া মোসাদ্দেক। কিন্তু নিজস্ব ১৪ রানেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ ৩৫ ও সাব্বির ৭ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নোঙর গড়েন।


ম্যাচে সুযোগ পেয়ে দুর্দান্ত বোলিং করা আবু জায়েদ রাহি প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার হস্তগত করেন।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com