বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি কানাডা-পাকিস্তান
প্রকাশ : ১১ জুন ২০২৪, ১৯:৪৩
বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি কানাডা-পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে প্রথম রাউন্ডেই ছিটকে পড়ার শঙ্কায় পাকিস্তান দল। টিকে থাকার ক্ষীণ আশা বাঁচিয়ে রাখতে আজ কানাডার বিপক্ষে বড়ো ব্যবধানে জয় চাই বাবর আজমদের। নিউইয়র্কে রাত সাড়ে আটটায় শুরু হবে 'এ' গ্রুপের ম্যাচটি।


এদিকে কানাডার জন্যও এই ম্যাচটি কম গুরুত্বপূর্ণ নয়। টুর্নামেন্টের শুরুতে যুক্তরাষ্ট্রের কাছে হারলেও, পরের ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে তারা সুপার এইটে ওঠার আশা ছেড়ে দেয়নি। আজ পাকিস্তানকে হারাতে পারলে তাদের সুযোগ আরও উজ্জ্বল হবে। তবে হেরে গেলেও তাদের জন্য আরও একটি সুযোগ থাকবে। তবে, সেটা হবে অনেক কঠিন। এদিকে আজ পাকিস্তানকে শুধু জয়ই নয়, বড় ব্যবধানে জয়ের প্রয়োজন।


এরপর শেষ ম্যাচে আয়ারল্যান্ডকেও বড় ব্যবধানে হারাতে পারলেই তারা সুপার এইটে উঠতে পারবে। অন্যদিকে যুক্তরাষ্ট্র ও ভারত যদি তাদের শেষ দুটি ম্যাচের একটিতে জিতে যায়, তাহলেই বাদ পড়ে যাবে ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন পাকিস্তান।


বৃষ্টি এসে ম্যাচ ভাসিয়ে দিলেও পাকিস্তানের বিপদ। কারণ, তখন তারা শেষ দুটি ম্যাচ জিতেও ভারত ও যুক্তরাষ্ট্রকে টেবিলে টপকে যেতে পারবে না। আজকের ম্যাচ পরিত্যক্ত হলেও পাকিস্তান বাদ পড়ে যাবে।


এই দুই দলের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের ছোট ভার্সন টি-টোয়েন্টিতে মাত্র একবারই মুখোমুখি হয়েছে। ২০০৮ সালে কানাডায় একটি চার জাতি টুর্নামেন্টে সেই ম্যাচে ৩৫ রানে জয় পেয়েছিল পাকিস্তান।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com