বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য দিলো শ্রীলঙ্কা
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ২০:০৪
বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য দিলো শ্রীলঙ্কা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশি বোলারদের তুলাধুনা করে ২০ ওভারে লঙ্কানরা সংগ্রহ করেছে ২০৬ রান। জিততে হলে ২০৭ রানের পাহাড় টপকাতে হবে বাংলাদেশকে।


৪ মার্চ, সোমবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার হয়ে ইনিংস শুরু করতে আসেন আভিষ্কা ফার্নান্দো ও কুশল মেন্ডিস। ইনিংস শুরু করতে নেমে শরিফুল ইসলামের করা প্রথম বলেই চার হাঁকান আভিষ্কা। তাতে ভালো শুরুর আভাস দেন লঙ্কান এই ব্যাটার।


তবে পরের বলেই লিটনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। দলীয় ৪ রানে ২ বলে ৪ রান করে পেসার শরিফুল ইসলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান আভিস্কা।


এরপর ক্রিজে আসা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস। ৩৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৩৭ রানে কামিন্দুকে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ।


শুরুতেই দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। যেখানে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিলেন মেন্ডিস। দ্বাদশ ওভারে রিশাদ হোসেনের পর পর দুই বলে ছয় হাঁকিয়ে ফিফটি পূরণ করেন এ ব্যাটার। জুটি গড়ে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিলেন এই দুই ব্যাটার।


তবে দলীয় ১৩৩ রানে রিশাদের বলে মেন্ডিস আউট হলে ভাঙে ৯৬ রানের এই জুটি। সাজঘরে ফেরার আগে ৩৬ বলে ৫৯ রান করেন কুশাল মেন্ডিস। শেষদিকে রানের জুটি গড়েন সামারাবিক্রমা ও আসালঙ্কা। যেখানে দারুণ এক অর্ধশতকের দেখা পান সামারাবিক্রমা।


অন্যদিকে আসালঙ্কার ৪৪ রানের ঝড়ো ক্যামিও তে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৬ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ব্যাট হাতে শেষ পর্যন্ত ৬১ রানে সামারাবিক্রমা ও আসালঙ্কা ৪৪ রানে অপরাজিত থাকেন।


বল হাতে শরিফুল ৪ ওভারে ৪৭ রানে একটি, তাসকিন ৪০ রানে নেন একটি উইকেট এবং মোস্তাফিজ ৪ ওভারে ৪২ রান দিয়ে পাননি উইকেটের দেখা। ৪ ওভারে ৩২ রানে একটি উইকেট নেন রিশাদ হোসেন। এছাড়া শেখ মেহেদি ৩ ওভারে ৩০ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com