বড় ট্রফির খরা ঘোচাতে চান অধিনায়ক শান্ত
প্রকাশ : ০৩ মার্চ ২০২৪, ২২:৩০
বড় ট্রফির খরা ঘোচাতে চান অধিনায়ক শান্ত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিন ফরম্যাটে আনুষ্ঠানিকভাবে এক বছরের জন্য নেতৃত্ব পাওয়ার পর শ্রীলঙ্কার সাথে টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট সিরিজ দিয়েই শুরু হবে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর নতুন পথের যাত্রা। এবার খরা কাটিয়ে বাংলাদেশকে বড় ট্রফি জয়ের স্বাদ পাইয়ে দিতে চান তিনি।


এখন পর্যন্ত মাত্র একটি আন্তর্জাতিক ট্রফি জিতেছে বাংলাদেশ। ২০১৯ সালের বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এছাড়াও, কয়েকবার এশিয়া কাপ ট্রফি জয়ের কাছাকাছি পৌঁছেও শ্রেষ্ঠত্বের মুকুট পড়তে পারেনি টাইগাররা। তবে শান্তর বিশ্বাস, নিখুঁত পরিকল্পনার মাধ্যমে ট্রফি জয়ের খরা কাটানো সম্ভব।


আগামীকাল সফরকারী শ্রীলংকা দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ। বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক হিসেবে আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে প্রথম সংবাদ সম্মেলনে শান্ত বলেন, আমরা ওয়ানডে ক্রিকেটে ভালো করছি, কিন্তু দল হিসেবে আমরা এখন পর্যন্ত বড় কোন ট্রফি জিততে পারিনি। কীভাবে আমরা বড় টুর্নামেন্টে ভালো করতে পারি এবং একটি ট্রফি জিততে পারি তার জন্য আমাদের ভালো পরিকল্পনা করতে হবে।


তিনি আরও বলেন, যদিও নিজেদের উন্নতি দেখিয়েছে বাংলাদেশ, তারপরও টেস্ট ফরম্যাটে ভালো দল হতে কঠোর পরিশ্রম করতে হবে।


শান্ত বলেন, আমি মনে করি না আমরা টেস্ট ফরম্যাটে খুব বেশি উন্নতি করেছি। কিন্তু আমরা ভালো খেলতে শুরু করেছি। এখন আমি চাই, ঘরের মাঠে ম্যাচ জিততে এবং একই সাথে বিদেশের মাটিতে টেস্টে লড়াকু মনোভাব দেখাতে। টেস্টে ক্রিকেটের গুরুত্ব যেন খেলোয়াড়রা বুঝতে পারে সেটাই আমার চাওয়া।


প্রায়ই দুর্বল দলের কাতারে রাখা হলেও গত দুই বছরে টি-টোয়েন্টি ক্রিকেটে যথেষ্ট উন্নতি করেছে বাংলাদেশ। গত পাঁচটি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে অপরাজিত টাইগাররা। সংযুক্ত আরব আমিরাত, ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং আফগানিস্তানের মতো দলের বিপক্ষে সিরিজ জিতলেও, নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ সমতায় শেষ করে তারা। এই ফরম্যাটে বড় দল হয়ে উঠতে ধারাবাহিকতা ধরে রাখতে চান শান্ত।


তিনি বলেন, আমরা টি-টোয়েন্টি ফরম্যাটে অনেক উন্নতি করেছি। কিন্তু আমরা নিজেদের এমন একটি জায়গায় নিতে চাই যাতে বিশ্বের যে কোনও কন্ডিশনে জিততে পারি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com