রেকর্ড গড়ে শিরোপার আরও কাছে লেভারকুসেন
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩০
রেকর্ড গড়ে শিরোপার আরও কাছে লেভারকুসেন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩২ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা এর আগে ছিল বায়ার্ন মিউনিখের। গত সপ্তাহে হাইডেনহাইমকে হারিয়ে আগেই তাদের ছুঁয়ে ফেলেছিল বেয়ার লেভারকুসেন। এবার মাইঞ্জের বিপক্ষে ম্যাচ জিতে এককভাবে এই রেকর্ড নিজেদের করে নিল জাবি আলোনসোর দল।


ঘরের মাঠে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাতে মাইঞ্জের বিপক্ষে ২–১ গোলে জিতেছে বেয়ার লেভারকুসেন।


এই জয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে কোনো জার্মান দলের সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এখন লেভারকুসেনের (৩৩)। চলতি মৌসুমে ৩৩টি ম্যাচের মধ্যে ২৯টিতে জিতেছে দলটি, বাকি চারটিতে করেছে ড্র। এর আগে ২০১৯ ও ২০২০ সালে দুই মৌসুম মিলিয়ে সব প্রতিযোগিতায় ৩২ ম্যাচে অপরাজিত ছিল হানসি ফ্লিকের বায়ার্ন মিউনিখ।


নিজেদের মাঠে মাইঞ্জের বিপক্ষে জয়টা অবশ্য বেশ কষ্টসাধ্য ছিল লেভারকুসেনের জন্য। লিগে টানা ৪ ম্যাচে জয় পাওয়া দলটিকে জয়সূচক গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৬৮ মিনিট পর্যন্ত। তবে শেষ পর্যন্ত স্বস্তির জয়ই পায় জাবি আলানসোর দল। ৩ মিনিটেই গ্রানিত শাকার গোলে এগিয়ে যায় লেভারকুসেন। তবে ৪ মিনিট পরই ম্যাচে সমতা ফেরায় মাইঞ্জ। ৬৮ মিনিটে দূরপাল্লার শটে দলকে জয়সূচক গোল এনে দেন রবার্ট আন্ডরিখ।


মাইঞ্জকে হারিয়ে ২৩ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থানটা আরও মজবুত করল লেভারকুসেন। এই মুহূর্তে লিগ জয়ের দৌড়ে বায়ার্নের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে আছে জাবির দল। লেভারকুসেনের চেয়ে অবশ্য এক ম্যাচ কম খেলেছে বায়ার্ন।
রেকর্ডগড়া জয় নিয়ে ম্যাচ শেষে লেভারকুসেন কোচ জাবি আলোনসো বলেন, ‘রেকর্ড হওয়ার আগে তা নিয়ে আমি ভাবি না। তবে যখন তা হয়ে যায়, আমি খুব আনন্দিত হই। এই রেকর্ড নিজেদের করে নেওয়া দারুণ ব্যাপার। আপনি এর জন্য পদক পাবেন না। তবে এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে এগিয়ে যাওয়া দারুণ। আমাদের ঝুলিতে দারুণ সব অর্জন যুক্ত হচ্ছে। কিন্তু আমরা থামতে চাই না।’


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com