জিরোনার জালে জোড়া গোলে শীর্ষে ফিরল রিয়াল
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৮
জিরোনার জালে জোড়া গোলে শীর্ষে ফিরল রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াইটা এই মুহূর্তে চলছে দুটি দলের মধ্যে। সেই দুই দলের একটি রিয়াল মাদ্রিদ হলেও অন্যটি বার্সেলোনা বা আতলেতিকো মাদ্রিদ নয়। লড়াইটি মূলত রিয়াল ও জিরোনার। হেতাফের মাঠে ২-০ গোলের জয়ে লড়াইয়ে এগিয়ে গেল রিয়াল। পাশাপাশি এ জয় রিয়ালকে ফিরিয়েছে শীর্ষে। ম্যাচে রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন হোসেলু।


২২ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট এখন ৫৭, সমান ম্যাচে জিরোনার পয়েন্ট ৫৫। অন্য দিকে তিনে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৪৭। চারে থাকা বার্সার পয়েন্টও ৪৭। তবে গোল গড়ে পিছিয়ে আছে বার্সা।


প্রতিপক্ষের মাঠে এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। এ সময় স্বাগতিকদের কোনো সুযোগ না দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নেয় তারা। ফলে এগিয়ে যেতে রিয়ালকে ১৪ মিনিটের বেশি অপেক্ষা করতে হয়নি। কাছাকাছি জায়গা থেকে হেডে লক্ষ্যভেদ করে রিয়ালকে এগিয়ে দেন হোসেলু।


এগিয়ে গিয়ে রিয়াল আক্রমণের ধার আরও বাড়ায়। চেষ্টা করে দ্রুত ব্যবধান বাড়িয়ে ম্যাচ নিজেদের পক্ষে নিয়ে আসার। যদিও হেতাফের রক্ষণ ভাঙতে পারছিল না তারা। ২৭ মিনিটে কাছাকাছি গিয়েও গোল পাওয়া হয়নি রিয়ালের। ৩২ মিনিটে ফেদেরিকো ভালভের্দের শট চলে যায় বারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত আর কোনো গোল ছাড়া শেষ হয় প্রথমার্ধ।


বিরতির পরও ম্যাচের নিয়ন্ত্রণ ছিল রিয়ালের কাছে। তবে এ সময় হেতাফেও চেষ্টা করে রিয়ালকে চাপে ফেলার। ৫৩ মিনিটে ম্যাসন গ্রিনউডের প্রচেষ্টা আলোর মুখ দেখেনি। ২ মিনিট পর আরও একবার কাছাকাছি যায় তারা, যদিও এবারও গোল যেন দূরের বাতিঘর। তবে হেতাফে গোল না পেলেও ভুল করেনি রিয়াল।


৫৬ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক শটে নিজের ও দলের দ্বিতীয় গোল আদায় করেন হোসেলু। ম্যাচের ৬২ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ভিনিসিয়ুস জুনিয়র। অবশ্য রিয়ালের গোলবঞ্চিত হওয়ার জন্য দারুণ কৃতিত্ব ছিল হেতাফে গোলরক্ষকের।


৬৬ মিনিটে গোল করে ব্যবধান কমানোর সুযোগ এসেছিল নেমানিয়া মাকসিমোভিচের সামনে। কিন্তু গোলটি করতে ব্যর্থ হন তিনি। এরপর অবশ্য দুই দলই সুযোগ পেয়েছিল গোল করার। কিন্তু শেষ পর্যন্ত আর কোনো দলই গোলের দেখা পায়নি। ২-০ গোলের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com