শোয়েবের তৃতীয় বিয়ে নিয়ে মুখ খুললেন সানিয়া
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ১৪:১৭
শোয়েবের তৃতীয় বিয়ে নিয়ে মুখ খুললেন সানিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত কিছু দিন ধরে পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক ও ভারতের টেনিস তারকা সানিয়া মির্জার বিবাহবিচ্ছেদ নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এ বিষয়ে মুখ খোলেননি কেউ-ই। পাকিস্তানি তারকা ক্রিকেটার শোয়েব মালিকের তৃতীয় বিয়ে নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে ভারত ও পাকিস্তানের গণমাধ্যম।


শনিবার (২০ জানুয়ারি) এক পোস্টে পাকিস্তানের মডেল-অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে দুটি ছবি শেয়ার করে বিয়ের কথা জানান তিনি। এরপর থেকেই প্রশ্ন উঠছিল টেনিস তারকা সানিয়ার সঙ্গে তার বিবাহ-বিচ্ছেদ হয়েছিল কি না! অবশ্য এমন প্রশ্নের জবাব তখনই কিছুটা মিলেছিল।


সাবেক স্বামী শোয়েব মালিকের তৃতীয় বিয়ের ২৪ ঘণ্টার মধ্যেই মুখ খুললেন ভারতীয় টেনিস তারকা সানিয়া। মেনে নিলেন, কয়েক মাস আগেই তাদের বিচ্ছেদ হয়েছে।


একই সঙ্গে বিবৃতিতে শোয়েবকে নতুন জীবনে শুভকামনাও জানিয়েছেন সানিয়া। বিবৃতিতে বলা হয়েছে, শোয়েবের নতুন জীবনে সানিয়া তাকে শুভকামনা জানিয়েছেন।’ একই সঙ্গে বিবৃতিতে বর্তমান পরিস্থিতিতে সানিয়ার ব্যক্তিজীবনের কথা মাথায় রেখে ভক্তদের কোনো জল্পনা-কল্পনা এবং গুঞ্জন থেকে বিরত থাকার অনুরোধও জানানো হয়েছে।


ভারতীয় সংবাদসংস্থা পিটিআইকে সানিয়ার বাবা ইমরান মির্জা জানান, ধর্মীয় আইন ‘খুলা’ পদ্ধতি মেনেই সানিয়া এবং শোয়েবের ডিভোর্স হয়েছে। শরীয়া আইন অনুযায়ী— ‘খুলা’ হল মহিলাদের একটি অধিকার যার মাধ্যমে তারা একপাক্ষিক ভাবে স্বামীকে বিচ্ছেদ দিতে পারেন। সেই আইনের মাধ্যমেই সানিয়া শোয়েবকে বিচ্ছেদ দিয়েছেন। তবে বিষয়টি নিয়ে আর কোনো মন্তব্য করেননি সানিয়ার বাবা।


দিন কয়েক আগে ইনস্টাগ্রামে রহস্যময় পোস্ট করলেও শোয়েবের তৃতীয় বিয়ের আনুষ্ঠানিক ঘোষণার পর এ নিয়ে কোনো মন্তব্য করতে দেখা যায়নি খোদ সানিয়া মির্জাকে। অবশেষে সানিয়ার পক্ষ থেকে শোয়েবের সঙ্গে ডিভোর্স নিয়ে খোলামেলা কথা বলা হয়েছে। সানিয়ার ছোট বোন আনাম মির্জা ইনস্টাগ্রামে একটি বিবৃতি প্রকাশ করেন। সেখানে বলা হয়েছে, কয়েক মাস আগেই সানিয়া ও শোয়েবের বিবাহবিচ্ছেদ হয়ে গেছে।


মির্জা পরিবার ও টিম সানিয়ার নামে দেওয়া সেই বিবৃতিতে লেখা হয়েছে, সানিয়া সব সময়ই তার ব্যক্তিগত জীবন জনসাধারণের আড়ালে রেখেছেন। যাই হোক, আজ এটা জানানোর প্রয়োজন হয়েছে যে শোয়েব আর তার বিবাহবিচ্ছেদ কয়েক মাস আগেই হয়ে গেছে। সে শোয়েবের নতুন যাত্রার জন্য শুভকামনা জানিয়েছে।


বিবৃতিতে এরপর সানিয়ার ভক্ত-সমর্থকদের কাছে একটি অনুরোধও করা হয়েছে, তার (সানিয়া) জীবনের এই স্পর্শকাতর সময়ে আমরা চাইব, সানিয়ার গোপনীয়তার স্বার্থে যে কোনো জল্পনা থেকে যেন সবাই বিরত থাকে।


পাক-ভারত বৈরিতার মাঝেও ২০১০ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন শোয়েব মালিক এবং সানিয়া মির্জা। দুজনেই নিজ নিজ খেলার নামী দুই তারকা। সেসময় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিল এই দুজনের বিয়ে। অনেকেই যেমন মানতে পারেননি তাদের সম্পর্ক। দীর্ঘ ১৪ বছর পর দুজনের সম্পর্কটাই ভেঙে গেল।


সম্প্রতি ইনস্টাগ্রাম থেকে শোয়েবের স্মৃতি মুছে ফেলেছিলেন সানিয়া। এ ছাড়া রহস্যময় এক বার্তাও দিয়েছিলেন। তাতে লেখা ছিল- বিয়ে কঠিন, ডিভোর্সও কঠিন। নিজের জন্য কোন কঠিনটা বাছবেন, সেটা আপনার সিদ্ধান্ত…, ঋণগ্রস্ত থাকা কঠিন, স্বনির্ভর হওয়াটাও কঠিন। নিজের মতো কঠিনটা বাছুন… আসলে জীবনে কোনো কিছুই সহজ নয়। সবটাই কঠিন। কিন্তু আমরা কোন কঠিনটা বাছব, সেটা আমাদের ব্যাপার। ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন।


শোয়েবের তৃতীয় স্ত্রী সানা মূলত পাকিস্তানের একজন অভিনেত্রী এবং মডেল। একইসঙ্গে মেকআপ আর্টিস্টও বটে। তার জন্ম ২৫ মার্চ, ১৯৯৩। পাকিস্তানি এই মডেলের এটি দ্বিতীয় বিয়ে। এর আগে এক গায়কের সঙ্গে গাটঁছাড়া বেধেছিলেন তিনি। ২০১২ সালে বিজ্ঞাপনের মডেল হিসেবে তার ক্যারিয়ারের শুরু।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com