শিরোপা জয়ে রেকর্ড গড়ল এমবাপ্পের পিএসজি
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ১২:০৪
শিরোপা জয়ে রেকর্ড গড়ল এমবাপ্পের পিএসজি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নতুন বছরের শুরুতেই শিরোপা জয়ে রেকর্ডে নাম বসিয়েছে ফ্রান্সের মহা তারকা কিলিয়ান এমবাপ্পের পিএসজি। ফ্রান্সের সুপার কাপ 'ট্রফি ডেস চ্যাম্পিয়নস'-এর শিরোপা জিতে রেকর্ড গড়ল পিএসজি। বুধবার (৩ জানুয়ারি) তুলুজকে ২-০ গোলে হারায় তারা। পিএসজির হয়ে গোল করেন ক্যাং লি এবং কিলিয়ান এমবাপ্পে।


ফ্রান্সের পেশাদার ফুটবল প্রতিযোগিতা লিগ ওয়ান-এর চ্যাম্পিয়ন দল এবং দেশটির প্রিমিয়ার নকআউট কাপ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দলের মধ্যে বাৎসরিক এক ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এই দুই চ্যাম্পিয়ন দলের মধ্যেই এই খেলা হয়ে থাকে। ১৯৪৯ সালে প্রথমবারের মতো আসরটির আয়োজন করেছিল দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। এখন পর্যন্ত মোট ২৮ বার আয়োজিত হয়েছে প্রতিযোগিতাটি।


বুধবার পিএসজির ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেস-এ খেলতে নেমে ম্যাচের ৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন পিএসজির দক্ষিণ কোরিয়ান মিডফিল্ডার ক্যাং-ইন লি। ম্যাচের ১৮ মিনিটে গোলটি শোধ করার সুযোগ পেয়েছিল তুলুজ। তবে সুযোগটি কাজে লাগাতে পারেনি তারা।


ম্যাচের ৪৪ তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। ব্রাডলি বারকোলার অ্যাসিস্ট থেকে বাঁপায়ের দুর্দান্ত শটে তুলুজের জাল কাপান ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা। তার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি। এই গোল নিয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ ম্যাচে ২২ গোল করেন এমবাপ্পে।


তবে দ্বিতীয়ার্ধে নেমে আর কেউ গোল করতে পারেনি। ফলে ২-০ গোলে জয় নিয়েই শিরোপা ঘরে তুলে পিএসজি।


আপাতত লিগ ওয়ানে বিরতি রয়েছে। তবে আগামী সোমবার (৮ জানুয়ারি) কুপ দে ফ্রান্সে ইউএস রেভেলের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। আর পিএসজির নতুন বছরের লিগ ওয়ান শুরু হবে ১৫ জানুয়ারি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com