বছরের প্রথম ম্যাচে রিয়ালের কষ্টার্জিত জয়
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ০৮:৫৩
বছরের প্রথম ম্যাচে রিয়ালের কষ্টার্জিত জয়
প্রিন্ট অ-অ+

স্পোর্টস ডেস্ক


বছরের প্রথম ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সারা ম্যাচে দাপট দেখিয়েও গোলের দেখা পাচ্ছিল না ভিনিসিউস-বেলিংহ্যামরা। শেষ মুহূর্তে ডিফেন্ডার রুডিগারের গোলে মায়োর্কাকে ১-০ গোলে হারায় কার্লো আনচেলত্তির দল।


বুধবার (৩ জানুয়ারি) সান্তিয়াগো বার্নাব্যুতে ঘরের মাঠ লিগের শীর্ষ দলের বিপক্ষে খেলা হওয়ায় মায়োর্কা এদিন পাঁচ ডিফেন্ডার নিয়ে মাঠে নামে। তাদের এই রক্ষণাত্মক কৌশল কাজও করে ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত। তবে ম্যাচের ৭৮ মিনিটে জার্মান ডিফেন্ডারের গোলে শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদ জয় নিয়ে মাঠ ছাড়ে।


ম্যাচের শুরু থেকেই রিয়াল এদিন অনেক সুযোগ নষ্ট করেছে। ম্যাচের ছয় মিনিটেই গোল করতে পারতেন ইনজুরি থেকে ফেরা ভিনিসিউস। মদ্রিচের পাস পেয়ে ডি-বক্সের ভেতরে গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে পাঠান এই ব্রাজিলিয়ান তারকা। ম্যাচের ৩৭ মিনিটে আবারো গোল করার সুযোগ এসেছিল ভিনির কাছে। তবে মায়োর্কার গোলরক্ষকের দারুণ সেভে বেঁচে যায় সফরকারীরা।


দ্বিতীয় হাফের শুরু থেকেই একের পর এক আক্রমণ করতে থাকে রিয়াল। তবে সাফল্য পাচ্ছিল না তারা। ম্যাচের ৬৯ মিনিটে রিয়াল মাদ্রিদের ফুটবলারদের অবাক করে দেন মায়োর্কার গোলরক্ষক প্রেড্রাগ রাজকোভিচ। ডি-বক্সের ভেতর থেকে রদ্রিগোর শট অসাধারণভাবে ঠেকিয়ে দেন তিনি।


অবশেষে ম্যাচর ৭৮তম মিনিটে রিয়াল মাদ্রিদ গোলের দেখা পায়। মদ্রিচের নেয়া এক দারুণ কর্নার থেকে হেডে গোল করেন রুডিগার। এবার মায়োর্কা গোলরক্ষক ফেরানোর কোনো সুযোগই পাননি। বাকি সময়ে আর উল্লেখযোগ্য সুযোগ পায়নি কোন দল, ফলে স্বস্তির জয়ে রিয়ালের নতুন বছর শুরু নিশ্চিত হয়ে যায়।


এই জয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের অপরাজেয় যাত্রা বেড়ে দাঁড়াল ১৮ ম্যাচে। গত ২৪ সেপ্টেম্বর লিগে অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠে ৩-১ গোলে হারের পর আর ম্যাচ হারেনি তারা। ১৯ ম্যাচে ১৫ জয় ও ৩ ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তারা রিয়াল থেকে গোল ব্যবধানে পিছিয়ে আছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com