আফগানিস্তানকে ১১ রানে হারিয়ে সমতায় ফিরল আরব আমিরাত
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪, ১৮:৩৮
আফগানিস্তানকে ১১ রানে হারিয়ে সমতায় ফিরল আরব আমিরাত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সংযুক্ত আরব আমিরাতে বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছিল আফগানিস্তান। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। আফগানিস্তানকে ১১ রানে হারিয়ে ১-১ সিরিজে সমতা এনেছে দলটি।


রবিবার (৩১ ডিসেম্বর) রাতে শারজায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আরব আমিরাত। ব্যাটিংয়ে নেমে ৭২ রানের উদ্বোধনী জুটি দাঁড় করায় আরব আমিরাত। ৩২ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৩ রানের মারকুটে ইনিংস খেলে সাজঘরে ফেরেন ওপেনার মোহাম্মদ ওয়াসিম।


এরপরই আশা যাওয়ার মিছিলে যোগ দেয় স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ। কিন্তু অপরপ্রান্ত আগলে রেখেছিলেন আরেক ওপেনার আরিয়ান লাকরা। অষ্টম উইকেটে আকিফ রাজাকে নিয়ে অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটি গড়েন তিনি। লাকরার ৪৭ বলে ৩ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৬৩ রানে ভর করে ১৬৬ রানের লড়াকু পুঁজি পায় স্বাগতিকরা।


জবাব দিতে নেমে ভালো শুরু পেলেও তা ধরে রাখতে পারেনি আফগানিস্তান। মুহাম্মদ জাওয়াদউল্লাহ ও আলি নাসিরের দারুণ বোলিংয়ে গুটিয়ে যায় ১৫৫ রানেই। দুই বোলারই শিকার করেন ৪টি করে উইকেট। তবে জাওয়াদকে ছাপিয়ে ম্যাচসেরা হয়েছেন নাসির। আফগানদের হয়ে ২৭ বলে ৫ চার ও ২ ছক্কায় মোহাম্মদ নবি ৪৭ রানের ঝোড়ো ইনিংস খেললেও তা কোনো কাজে আসেনি।


সিরিজের শেষ ও অঘোষিত ফাইনাল ম্যাচে আগামীকাল মাঠে নামবে দুই দল। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com