হাসারাঙ্গাকে নেতৃত্বে শ্রীলঙ্কান দল ঘোষণা
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪, ১৪:৩৮
হাসারাঙ্গাকে নেতৃত্বে শ্রীলঙ্কান দল ঘোষণা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিকেটে হতাশাময় এক বছর পার করেছে শ্রীলঙ্কা। বিশ্বকাপ ব্যর্থতার পর নানান বিপত্তির মধ্য দিয়ে যায় লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ক্রীড়া মন্ত্রণালয়ের অযাচিত হস্তক্ষেপের কারণে শ্রীলঙ্কার সদস্যপদ কেড়ে নেয় আইসিসি। এতে হোম ভেন্যুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজনের সুযোগও হারায় লঙ্কানরা।


এবার সব ছাপিয়ে নতুন বছরের সূচি ঠিক করেছে লঙ্কানরা। আসন্ন দুটি সিরিজে তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে নিয়েই দল ঘোষণা করেছে তারা।


জিম্বাবুয়ের বিপক্ষে হোম ভেন্যুতে আগামী ৬ জানুয়ারি থেকে টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটে সিরিজ খেলবে লঙ্কানরা। এই সিরিজ দিয়ে দলে ফিরছেন লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার সময়ে চোট পাওয়া হাসারাঙ্গা। চোটের কারণে এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে লঙ্কানদের তাকে ছাড়াই খেলতে হয়েছিল।


তবে কেবল দলেই না, টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রাথমিক দলে তাকে অধিনায়কও করা হয়েছে। তার ডেপুটি হিসেবে আছেন ইনফর্ম ব্যাটসম্যান চারিথ আসালাঙ্কা। ওয়ানডে সিরিজেও তাকে সহ-অধিনায়ক রাখা হয়েছে। আর ওয়ানডেতে লঙ্কানদের নেতৃত্ব দেবেন কুশল মেন্ডিস।


জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে আগামী ৬, ৮ ও ১১ জানুয়ারি মাঠে নামবে লঙ্কা বাহিনী। টি-টোয়েন্টি সিরিজ হবে ১৪, ১৬ ও ১৮ জানুয়ারি। সব ম্যাচই কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মাঠে গড়াবে।


ওয়ানডে স্কোয়াড
কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিশাঙ্কা, আভিষকা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচ্চিগে, নুয়ানিন্দু ফার্নান্দো, দাসুন শানাকা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুণারত্নে, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, দুষ্মন্ত চামিরা, দুনিথ ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, আসিথা ফার্নান্দো, আকিলা ধনাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডারসে, চামিকা গুনাসেকেরা।


টি-টোয়েন্টি স্কোয়াড
ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, দাসুন শানাকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, মহেশ থিকশানা, কুশল জানিথ পেরেরা, ভানুকা রাজাপাকশে, কামিন্দু মেন্ডিস, দুনিথ ভেল্লালাগে, আকিলা ধনাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডারসে, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, দিলশান মাদুশঙ্কা, বিনুরা ফার্নান্দো, নুয়ান থুসারা, প্রমোদ মাদুশান, মাথিশা পাথিরানা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com