ডোপিংয়ে জিম্বাবুয়ের দুই ক্রিকেটার নিষিদ্ধ
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩, ১৮:২২
ডোপিংয়ে জিম্বাবুয়ের দুই ক্রিকেটার নিষিদ্ধ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি খারাপ সময় পার করছে জিম্বাবুয়ে ক্রিকেট। এছাড়া জিম্বাবুয়ের ক্রিকেট ভক্ত-সমর্থকদের জন্য ছিল কিছু হৃদয়বিদারক মুহূর্তেও। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলার ভালো সম্ভাবনা জাগিয়েও খেলতে পারেনি মূল টুর্নামেন্টে। পারেনি ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ে দলে খেলার যোগ্যতা অর্জন করতেও। অন্যদিকে ঘরের মাঠে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজেও আয়ারল্যান্ডের কাছেও হারতে হয়েছে সিকান্দার রাজাদের।


জিম্বাবুয়ে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য ওয়েসলি মাধেভেরে ও ব্রান্ডন মাভুতাকে নিষিদ্ধ করেছে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড। মূলত ডোপিং বিরোধী নিয়ম লঙ্ঘনে অপরাধে নিষিদ্ধ হয়েছে এই দুই ক্রিকেটার। দেশটির আদালত তাদের শুনানি না জানানো পর্যন্ত সব ধরণের ক্রিকেট থেকে বিরত থাকবে তারা।


মাধেভেরে ও মাভুতা উভয়কেই খেলোয়াড় ও ক্রিকেট বোর্ডে আচরণবিধি না মানার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। একটি বিবৃতিতে জিম্বাবুয়ের ক্রিকেট বলেছে, সম্প্রতি একটি ইন-হাউস ডোপিং টেস্টের সময় রেকর্ড করা প্রতিযোগিতার বাইরের একটি মামলায় নিষিদ্ধ ওষুধ সেবনের অভিযোগ আনা হয়। এরপর তাদের আবারো পরীক্ষা করা হলে, উভয়েরই ফলাফল ইতিবাচক আসে।
দেশে হয়ে এখনো পর্যন্ত ২৬ ম্যাচ খেলেছে মাভুতা। সবশেষ গত রোববার আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলের সঙ্গেও ছিলেন তিনি। অন্যদিকে ১০০ ম্যাচ খেলা মাধেভেরেকে দলের বাইরে রাখে ক্রিকেট বোর্ড।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com