টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে চাপে ভারত
প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩, ১৫:৫৮
টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে চাপে ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

একদিনের ক্রিকেটে শ্রেষ্ঠত্বের শিরোপা ঘরে তোলার লড়াইয়ে মাঠে নেমেছে আসরের সেরা দুই দল। বিশ্বমঞ্চে এই মহারণে টানা দশ ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে উড়তে থাকা ভারতের প্রতিপক্ষ পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।


টস হেরে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। শুরুতে ওপেনার শুভমান গিলের উইকেট হারিয়ে ফেললেও ঝোড়ো গতিতে রান তুলছিল ভারত। কিন্তু ৫ বলের ব্যবধানে আরো দুই উইকেট হারিয়ে বিপাকে পরে ভারত।


শুরু থেকেই আগ্রাসী ছিলেন রোহিত। শুভমান গিল দ্রুত ফিরলেও কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ইনিংসের সপ্তম ওভারেই দলীয় সংগ্রহ পঞ্চাশ ছাড়ায় ভারতের। ব্রেকথ্রুর আশায় অষ্টম ওভারে প্রথমবারের স্পিন আক্রমণে আনেন প্যাট কামিন্স। গ্লেন ম্যাক্সওয়েলকেও পাত্তা দিচ্ছিলেন না রোহিত। ওভারের দ্বিতীয় বলেই লং অনের ওপর দিয়ে মেরেছেন ছক্কা। পরের বলে চার।


তবে মোমেন্টাম ধরে রাখতে পারলেন না আর। ক্যাচ উঠেছিল কাভারে। পেছন দিকে ছুটে ট্রাভিস হেড নিয়েছেন দুর্দান্ত ক্যাচ। ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে যায় কি না। রোহিত থামলেন ৩১ বলে ৪৭ রান করে।


এরপর ব্যাট করতে নামেন স্রেয়াশ আয়ার। আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু একটি বাউন্ডারি মেরে তিনিও ফিরে গেলেন। প্যাট কামিন্সের বলে ব্যাকের কানায় লাগিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন আয়ার। ৮১ রানের মাথায় পড়লো তৃতীয় উইকেট।


এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৮.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১০৯ রান।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com