দিয়াজের ৪ মিনিটের ঝড়ে উড়ে গেল ব্রাজিল
প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩, ০৯:৩৫
দিয়াজের ৪ মিনিটের ঝড়ে উড়ে গেল ব্রাজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে টানা দ্বিতীয় হারের স্বাদ পেল ব্রাজিল। শুক্রবার (১৭ নভেম্বর) ঘরের মাঠ এস্তাদিও মেট্রোপলিটানো রবার্তো মেলান্দেজে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়া।


ঘরের মাঠে খেলা হওয়ায় আত্মবিশ্বাস ছিল কলম্বিয়া। পাশাপাশি ব্রাজিলের বর্তমান ফর্মও তাদের বিপক্ষে কথা বলছিল। সেই সুযোগটাই কাজে লাগিয়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ধরাশায়ী করলো কলম্বিয়া।


যদিও ঘরের মাঠে প্রথমে পিছিয়ে গিয়েছিল কলম্বিয়া। গাব্রিয়েল মার্তিনেল্লির দারুণ ফিনিশিংয়ে ম্যাচের চার মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। গত ম্যাচে উরুগুয়ের কাছে হারের তেতো স্বাদ ভুলতে শুরু থেকেই আক্রমণে মনযোগী ছিল ভিনিসিউস-রদ্রিগোরা।


তবে গোল হজমের পর পাল্টা আক্রমণ চালিয়ে গেছে স্বাগতিকরা। আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যেই ১-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় ম্যাচ।


দ্বিতীয় হাফেও সেই ধারা বজায় রাখে দুই দলই। বল দখল করে খেলাটা নিজেদের নিয়ন্ত্রণে নিলেও, আক্রমণে ব্রাজিল থেকে বেশ এগিয়ে ছিল কলম্বিয়া। একের পর এক আক্রমণের ফলও পেয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৭৫ মিনিটে বোরজার পাস থেকে বল পেয়ে কলম্বিয়াকে সমতায় ফেরান লুইস দিয়াজ।


তার চার মিনিট পরই আবারও সেই দিয়াজের গোলেই ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় কলম্বিয়া। এবার দিয়াজের গোল সহায়ক ছিলেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা জেমস রদ্রিগেজ। কিছুদিন আগেই অপহরণ থেকে মুক্তি পাওয়া দিয়াজের বাবা এদিন মাঠে উপস্থিত ছিলেন। ছেলের গোল দেখে কেঁদে ফেলেন তিনি।


শেষ পর্যন্ত বেশকিছু আক্রমণ করেও গোলের দেখা পায়নি ব্রাজিল। ফলে ২-১ গোলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।


এর আগে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের সবশেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল ব্রাজিল।


টানা দুই হারে পয়েন্ট টেবিলের পাঁচে চলে গেছে সেলেসাওরা। ৫ ম্যাচে তাদের পয়েন্ট ৭। আর সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে কলম্বিয়া।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com