২ দিনের মধ্যে বকেয়া বেতন পাবেন নারী ক্রিকেটাররা
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ১৮:২৪
২ দিনের মধ্যে বকেয়া বেতন পাবেন নারী ক্রিকেটাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের পুরুষ ক্রিকেটাররা যখন বড় পারফর্মে ব্যর্থ হচ্ছেন, দেশের ভক্তদের হতাশায় ডুবাচ্ছেন- ঠিক তখন একটু হলেও দর্শকদের শান্তি দিচ্ছিলেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। সম্প্রতিই তারা হারিয়েছেন পাকিস্তানকে, জিতেছেন সিরিজ। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে জয় পেয়েছিল জ্যোতি-ফারজানারা। কিন্তু এর মাঝেও ছিল আক্ষেপের সুর। লম্বা সময় ধরে বেতন পাচ্ছেন না নারী ক্রিকেটাররা, এমন অভিযোগও শোনা গিয়েছিল জোরেশোরে।


অভিযোগ রয়েছে, ৫ মাস ধরে বেতন পাচ্ছেন না নারী ক্রিকেটাররা।


জানা গেছে, ক্রিকেটারদের সঙ্গে এখনও চুক্তি না হওয়ায় কারণেই বেতনের জটিলতা তৈরি হয়েছে।


এ বিষয়ে বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল গণমাধ্যমকে বলেন, এটা আসলে সত্য। তবে আমি বিষয়টি জানতাম না, বেশি সময় পেরিয়ে গেছে। ৫ মাস আগে নতুনভাবে বেতনের তালিকা দিয়েছিলাম, এরপর বোর্ডে অ্যাপ্রুভ করার পরে বেতন হবে। আমরা তো দিয়ে দিয়েছি সব। আমাকে পরে কেউ আর ইনফর্ম করেনি।


তিনি আরও বলেন, এটা বোর্ড থেকেই পরে একাউন্টসে পাঠানোর কথা। তবে মেয়েরা এটা নিয়ে কোনো কথা বলেনি, কোনো ইস্যু বানায়নি। তাদের সঙ্গে সবসময় যোগাযোগ হচ্ছে। বোর্ডে আমার পক্ষ থেকে যা দেওয়ার সেটা আমি দিয়েছি। সিইওকে বলেছি, দ্রুত এর সমস্যা সমাধান করতে। পাপন ভাইকেও বলেছি, তিনিও এটার সমাধানের জন্য আদেশ দিয়েছেন। এক-দুই দিনের মধ্যেই বকেয়া বেতন পেয়ে যাবে বলে জানান বিসিবির এই কর্মকর্তা।


প্রসঙ্গত, গত জুনে দেশের নারী ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সে সময়ে সব ক্যাটাগরিতেই প্রায় ২০ শতাংশ করে বাড়ানো হয়েছে। একই সঙ্গে তা রাউন্ড ফিগার করে দেওয়া হয়। নতুন বেতন কাঠামোয় আগে যেসব নারী ক্রিকেটার ৮০ হাজার টাকা পেতেন, এখন বেতন বাড়ানোয় সর্বোচ্চ ১ লাখ টাকা পাবেন তারা। এ ছাড়া যাদের বেতন ৩৫ হাজার টাকা ছিল, তাদের বেতন বাড়িয়ে করা হয়েছে ৫০ হাজার টাকা।


বিবার্তা/এলএ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com