ডাচদের উড়িয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বাঁচিয়ে রাখলো ইংল্যান্ড
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ২২:৫৯
ডাচদের উড়িয়ে  চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বাঁচিয়ে রাখলো ইংল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টানা হারে টেবিলে সবার নিচে থাকা ইংল্যান্ডের সেরা ৮ নিশ্চিত করাটাই ছিল বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জে বেশ ভালোভাবেই উৎরে গেল জশ বাটলারের দল।


অনিশ্চয়তা তৈরি হয়েছিল চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা না খেলা। এবার নেদারল্যান্ডসকে উড়িয়ে পয়েন্ট টেবিলে বাংলাদেশকে টপকে সপ্তম স্থানে উঠে এসেছে। সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার রাস্তাটাও কিছুটা সহজ হয়েছে। বাংলাদেশের অবস্থান এখন অষ্টমে।


টস জিতে ব্যাটিং করতে নেমে বেন স্টোকসের সেঞ্চুরিতে ভর ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান করে ইংল্যান্ড। তাড়া করতে নেমে ১৭৯ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। ১৬০ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জস বাটলারের দল। ৮ ম্যাচ খেলে এই নিয়ে দ্বিতীয় জয় পেয়েছে ইংল্যান্ড। সমান ম্যাচে ডাচদেরও দুই জয় হলেও রানরেটে পিছিয়ে থেকে তারা অবস্থান করছে সবার শেষে।


৩৪০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচের কোন অংশেই ঠিক সুবিধা করতে পারেনি নেদারল্যান্ডস। শুরুটা ছিল একেবারেই ধীরগতির। সেখান থেকে আর সুবিধাও করা হয়নি তাদের। প্রথম ৫ ওভারে রান উঠেছে ২ এর কিছু বেশি। সেই চাপ সামাল দিতে গিয়েই কিনা ক্রিস ওকসের বলে কাটা পড়লেন ম্যাক্স ও ডড। দলীয় ১২ রানে পতন ঘটে প্রথম উইকেটের। পরের ওভারেই ফিরে যান দলের বড় ভরসা কলিন অ্যাকারম্যান। ১৩ রানেই পতন ঘটে ২য় উইকেটের। এবার বোলার ছিলেন ডেভিড উইলি।


তৃতীয় উইকেট জুটিতে বারেসি ও এঙ্গেলব্রেখট ৫৪ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। কিন্তু তাদের জুটি ভাঙে মঈন আলির ১৮তম ওভারে। ক্রিস ওকসের দারুণ থ্রোতে মঈন স্ট্যাম্প ভেঙে দিলে রানআউটের শিকার হন বারেসি।


১০০ রানের আগেই পতন ঘটে ৪র্থ উইকেটের। উইলির দ্বিতীয় শিকার হন সাইব্র্যান্ড। ততক্ষণে অবশ্য পেরিয়ে গিয়েছে ২২ ওভার। ডাচদের জন্য জয়টা তখন দূরের বাতিঘর।


এরপর স্কট এডওয়ার্ডস শুরু করেন নিজের সংগ্রাম। মাঝে বাস ডি লিট ফিরে গিয়েছেন। জুটি গড়েছেন তেজা নিদামানুরুর সঙ্গে। দুজনের জুটি থেকে আসে ৫৯ রান। ওটাই ছিল ডাচদের শেষ আশা ভরসা। ১৬৩ রানে এডওয়ার্ডস আউট হলে ডাচদের হার হয়ে যায় সময়ের ব্যাপার। ১৬ রানেই পতন ঘটে শেষ ৫ উইকেটের। ডাচটা গুটিয়ে যায় ১৭৯ রানে। ইংল্যান্ডের জয় আসে ১৮০ রানের ব্যবধানে।


এর আগে বল হাতে নেদারল্যান্ডসের বাস ডি লিড ১০ ওভারে ৭৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। লোগান ফন বিক ১০ ওভারে ৮৮ রান দিয়ে ২টি ও আরিয়ান দত্ত ১০ ওভারে ৬৭ রান দিয়ে নেন ২টি উইকেট।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com