স্টোকসের সেঞ্চুরিতে লড়াকু সংগ্রহ ইংল্যান্ডের
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১৯:০২
স্টোকসের সেঞ্চুরিতে লড়াকু সংগ্রহ ইংল্যান্ডের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ থেকে ইংল্যান্ডের বিদায় ইতোমধ্যে নিশ্চিত হয়েছে। বর্তমান চ্যাম্পিয়নরা এখন চেষ্টায় আছে লিগপর্বের পয়েন্ট টেবিলের সেরা আটের মধ্যে থেকে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নেওয়ার।


এদিন ব্যাট করতে নেমে আবারও সেই পুরোনো গল্পই যেন মঞ্চস্থ হচ্ছিল পুনেতে। একে একে ব্যর্থ হলেন বেয়ারস্টো, রুট, বাটলার ও মঈন আলিরা। দুইশর আগেই (১৯২ রানে) ৬ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। মনে হচ্ছিল, আড়াইশো পেরোনো কঠিন হয়ে যাবে ইংলিশদের জন্য।


এমন জায়গায় দাঁড়িয়ে বেন স্টোকস হাঁকালেন লড়াকু এক সেঞ্চুরি। তার এই সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ৩৩৯ রানের বিশাল পুঁজিই দাঁড় করিয়ে ফেলেছে ইংলিশরা।


আজ পুনের মহারাষ্ট্র স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ২০ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩২ রান তুলেছিল ইংল্যান্ড। এরপরই খেই হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। পরের ২০ ওভারে ৮৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। শেষ ১০ ওভারে স্টোকস ও ওকসের ব্যাটে আবারও লাগাম টানে ইংল্যান্ড।


দলীয় ৪৮ রানে ব্যক্তিগত ১৫ রানে সাজঘরে ফেরেন ওপেনার জনি বেয়ারস্টো। সেট হয়ে ফিরে যান জো রুটও (২৮)। অন্য প্রান্ত দিয়ে ওপেনার ডেভিড মালান ঝড়ো ব্যাটিং করে ৭৪ বলে খেলেন ৮৭ রানের ইনিংস। তার ব্যাট থেকে ১০টি চার ও দুটি ছক্কার শট আসে।


এরপরই ডাচদের উইকেট উৎসবের শুরু। হ্যারি ব্রুক (১১) ও জস বাটলার (৫) ব্যর্থ হয়ে ফিরে যান। আউট হন মঈন আলীও (৪)। ইংল্যান্ড ১৯২ রানে হারায় ষষ্ঠ উইকেট। সেখান থেকে চারে নামা বেন স্টোকস ও আটে নামা ক্রিস ওকস দলকে বড় রান এনে দিয়েছেন।


১৯২ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা দলকে এরপর টেনে তোলার দায়িত্ব নেন স্টোকস। সপ্তম উইকেটে ক্রিস ওকসকে নিয়ে ৮১ বলে ১২৯ রানের ঝোড়ো জুটি গড়েন এই অলরাউন্ডার। ৪৫ বলে গুরুত্বপূর্ণ ৫১ রান করেন ওকস। ইনিংসের দুই বল বাকি থাকতে আউট হন স্টোকস। ৮৪ বলে তার ১০৮ রানের মারকুটে ইনিংসে ছিল ৬টি করে চার-ছক্কার মার।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com