রোনালদোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩, ১০:৪৬
রোনালদোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পরনো অতিতে ফিরে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো যেনো গোলের পর গোল করে যাচ্ছেন। আর জয় ধরা দিচ্ছে পর্তুগালে হাতে। ইউরো বাছাইয়ে 'জে' গ্রুপের খেলায় গত রাতে বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনাকে উড়িয়ে দিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। জোড়া গোল করেছেন তিনি। দল জয় পেয়েছে ৫-০ গোলে।


বসনিয়ার বিপক্ষে জয়ের ফলে পয়েন্ট টেবিলে পর্তুগালের অবস্থান আরো সংহত হলো। আট ম্যাচে শতভাগ সাফল্য তাদের। আট ম্যাচের সবগুলোতে জয় নিয়ে স্বাভাবিকভাবেই পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা।


পর্তুগাল আগেই চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে। তারপরও প্রতিপক্ষকে ছাড় দিচ্ছে না রোনালদোরা। পর্তুগাল তাদের পাঁচ গোলের সবকটিই প্রথমার্ধে আদায় করে নেয়। আর গোল উৎসবে নেতৃত্ব দিয়েছেন রোনালদো নিজেই। বিশ মিনিটের মধ্যে জোড়া গোল করেন তিনি। পঞ্চম মিনিটে পেয়েছিলেন প্রথম গোল এবং পেনাল্টি থেকে গোলটি পান এই পর্তুগীজ তারা। বিশ মিনিটের মধ্যে দ্বিতীয়বার গোল উৎসব করেন রোনালদো। পর্তুগালের হয়ে অন্য গোলগুলো করেন ব্রুনো ফের্নান্দেজ, হোয়াও ক্যানসেলো ও হোয়াও ফেলিক্স।


এ ম্যাচের জোড়া গোল নিয়ে আন্তর্জাতিক ম্যাচে রোনালদো তার গোলসংখ্যা ১২৭ করেছেন। গোলসংখ্যা তার ধারেকাছে এখন কেউ নেই। তার এই রেকর্ড এখন নিরাপদ বলা যায়। হয়তো যুগ যুগ তা অক্ষুন্ন থাকবে। যে লিওনেল মেসির সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা তিনি এখন অনেক অনেক পেছনে। গোল খরায় ভুগছেন তিনি। সঙ্গে আছে ইনজুরিও। আর রোনালদো গত ম্যাচেও জোড়া গোল করেছিলেন।


ম্যাচ শেষে পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ বলেন, 'ইউরো বাছাইয়ের জন্য সেরা প্রস্তুতিটা এভাবে এগিয়ে চলেছে। আজ খেলোয়াড়রা যেভাবে খেলেছে তা ছিল তাদের পরিশ্রমের ফসল, দলের প্রতি তাদের ভালোবাসার নমুনা। আমরা টানা আট ম্যাচে জয় পেয়েছি এবং বসনিয়াকে ৫-০ গোলে হারিয়েছি। এটা খুবই সন্তোষজনক ব্যাপার। পর্তুগালের রয়েছে একঝাঁক দারুণ খেলোয়াড়।


২৪ পয়েন্ট নিয়ে পর্তুগাল রয়েছে সবার উপরে। স্লোভাকিয়া দ্বিতীয় স্থানে। তাদের পয়েন্ট ১৬।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com