ব্রাজিলের মন খারাপের দিনে তিনে তিন আর্জেন্টিনা
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ১০:০১
ব্রাজিলের মন খারাপের দিনে তিনে তিন আর্জেন্টিনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভেনেজুয়েলার বিপক্ষে ব্রাজিলের ড্রয়ের দিনে জয়ে ফিরল আর্জেন্টিনা। তবে বিশ্বকাপ বাছাই পর্বে তৃতীয় ম্যাচের তৃতীয় মিনিটে নিকোলাস ওতামেন্দির করা একমাত্র গোলেই প্যারাগুয়েকে হারিয়েছে আর্জেন্টিনা।


লাতিন আমেরিকার বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বে মেসি দ্বিতীয় ম্যাচটি খেলতে পারেননি। লা পাজে স্বাগতিক বলিভিয়ার বিপক্ষে সেদিন তিনি ছিলেন দর্শক। যদিও বড় জয় নিয়েই ফিরেছিলো বিশ্ব চ্যাম্পিয়নরা। এর মধ্যে মেসি মাঠে ফেরার জোর চেষ্টা চালান। কিন্তু ইনজুরির কারণে ইন্টার মিয়ামিতে বেশ কিছু ম্যাচ খেলতে পারেননি। শেষ দিকে দুটি ম্যাচ খেলেছিলেন বেঞ্চে থেকে থেকে।


এবার বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের বিপক্ষে মেসিকে একাদশে রাখতে পারবেন কি না কোচ লিওনেল স্কালোনি, তা নিয়ে সংশয় ছিল। শেষ পর্যন্ত মেসিকে রেখেই একাদশ গঠন করা হয়। বুয়েন্স আয়ার্সে এস্টাডিও মনুমেন্টালে মেসিকে ছাড়াই দাপট দেখিয়ে খেলতে থাকে স্বাগতিক আর্জেন্টাইনরা।


মেসিকে ছাড়া লওতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ ও নিকোলাস গঞ্জালেসকে নিয়ে গড়া আক্রমণে শুরুতেই প্যারাগুয়েকে চেপে ধরে স্বাগতিকরা। ম্যাচের তৃতীয় মিনিটেই দলকে এগিয়ে নেন নিকোলাস ওতামেন্দি। রদ্রিগো ডি পলের কর্নারে দূরের পোস্টে দারুণ ভলিতে লক্ষ্যভেদ করেন এই ডিফেন্ডার।


এগিয়ে যাওয়া আর্জেন্টিনার সামনে সুযোগ আসে ব্যবধান বাড়ানোর। কিন্তু ফরোয়ার্ডদের সমন্বয়হীনতায় গোল পায়নি আর্জেন্টিনা। প্রথমার্ধের শেষ দিকে রদ্রিগো ডি পলের বক্সের বাইরে থেকে প্রচেষ্টা সাইডবারে লেগে ফিরে আসে।


দ্বিতীয়ার্ধের শুরুতেই মাঠে নামেন লিওনেল মেসি। ৫৪ মিনিটে হুলিয়ান আলভারেজের পরিবর্তে মাঠে নামেন তিনি। আর্জেন্টিনার আক্রমণে ধারও বাড়ে। কিন্তু গোল আর পাওয়া হয়নি।


মেসির সামনেও গোলের সুযোগ এসেছিল। ৭৫ মিনিটে তার নেওয়া কর্নার পোস্টে লেগে প্রতিহত হলে হতাশ হতে হয় আর্জেন্টাইন অধিনায়ককে। যোগ করা সময়ে মেসির নেওয়া ফ্রি-কিক আবারো পোস্টে লেগে ফিরলে আর ব্যবধান বাড়েনি চ্যাম্পিয়নদের।


তিন ম্যাচে তিন জয়ে বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা দারুণ হয়েছে বিশ্বচ্যাম্পিয়নদের। এর আগে ইকুয়েডরকে ১-০ এবং বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনা জিতেছিল ৩-০ ব্যবধানে। তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট মেসিদের দখলে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com