ভারতের বিপক্ষে আফগানিস্তানের ঘুরে দাঁড়ানোর লড়াই আজ
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১০:৩৮
ভারতের বিপক্ষে আফগানিস্তানের ঘুরে দাঁড়ানোর লড়াই আজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপে আজ একমাত্র ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ভারত ও আফগানিস্তান। উভয় দলের দ্বিতীয় ম্যাচ আজ। প্রথম ম্যাচে দুই দলের অভিজ্ঞতা সম্পূর্ণ বিপরীত। অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত বিশ্বকাপের মিশন শুরু করেছে। অন্যদিকে আফগানিস্তান বাংলাদেশের কাছে নাস্তানাবুদ হয়েছে। ফলে ভিন্ন ভিন্ন স্মৃতি নিয়ে আজ তারা মাঠে নামছে। দিল্লিতে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।


অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় জয় পেলেও ম্যাচে কিছু দুঃসহ স্মৃতি ভারতের সঙ্গী হয়েছে। মাত্র ২ রানের মধ্যে ৩ উইকেট হারানোর ভয়ঙ্কর পরিস্থিতির মুখে পড়েছিল দলটি। সেখান থেকে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের দূর্দান্ত ব্যাটিং ভারতকে উদ্ধার করেছিল। ওপেনিংয়ে এমন ভয়ঙ্কর পরিস্থিতিতে শুভমানের গিলের অনুপস্থিতি প্রকট হয়ে দেখা দিয়েছিল। অসুস্থতার কারণে প্রথম ম্যাচে খেলতে পারেননি গিল। আজকের ম্যাচেও তার খেলার কোনো সম্ভাবনা নেই। ফলে তাকে বাদ দিয়েই মাঠে নামতে হচ্ছে। সম্ভবত প্রথম ম্যাচের দলটা অপরিবতির্ত থাকবে এ ম্যাচে।


জ্বরের কারণে দলে নেই শুভমান গিল। হাসপাতাল থেকে সোমবার ছাড়া পেয়েছেন তিনি। ফলে আজকের ম্যাচে তো নয়, পাকিস্তানের বিপক্ষেও তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। আবার কেউ কেউ মনে করছেন এবারের বিশ্বকাপে হয়তো তার খেলা হবে না।


অপেক্ষাকৃত দুর্বল দল আফগানিস্তানের বিপক্ষে এর আগে মাত্র একবারই খেলেছে ভারত। ২০১৯ সালের সেই ম্যাচে স্বাভাবিকভাবেই জয় পেয়েছিল ভারত। হ্যাটট্রিক করেছিলেন মোহাম্মদ শামি। বিশ্বকাপে দ্বিতীয় ভারতীয় হিসেবে এ কৃতিত্ব দেখিয়েছিলেন শামি। তার আগে প্রথম ভারতীয় হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করেন চেতন শর্মা।


ভারত প্রথম ম্যাচে যেভাবে খেলেছে তাতে ব্যাটিং নিয়ে তাদের দুঃশ্চিন্তার খুব একটা কারণ নেই। কোহলি, লোকেশ রাহুল রান পেয়েছেন। এবার রোহিত শর্মার পালা। আজকের ম্যাচে ব্যাটিং ভালো হলে ব্যাটিং নিয়ে যে দুঃশ্চিন্তা তার দূর হয়ে যাবে। অন্যদিকে বোলিং নিয়ে ভারত অনেকটা নির্ভার। এতটাই নির্ভার যে মোহাম্মদ শামির মতো বোলারকে রিজার্জ বেঞ্চে বসে থাকতে হচ্ছে।


শুরুটা ভালো করতে পারেননি আফগানিস্তান। ব্যাটিং বোলিং উভয় বিভাগে ছন্নছাড়া অবস্থা ছিল তাদের। এবার ঘুরে দাঁড়ানোর পালা। আজকের ম্যাচে ঘুরে দাঁড়াতে না পারলে আফগানিস্তানের সামনের পথটা বড্ড কঠিন হয়ে পড়বে। ভারত শক্তিশালী দল। তবে ক্রিকেট বলে কথা। যে কোনো দিন যে কোনো দলের হতেই পারে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com