বেতন ছাড়া ৪ মাস, বিশ্বকাপের আগে পিসিবির সাথে বাবরদের দ্বন্দ্ব
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১০
বেতন ছাড়া ৪ মাস, বিশ্বকাপের আগে পিসিবির সাথে বাবরদের দ্বন্দ্ব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। আর্থিক লেনদেন নিয়ে খেলোয়াড়দের সঙ্গে কোনোভাবেই বনিবনা হচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর। যে কারণে আসন্ন বিশ্বকাপ বয়কটের মতো হুমকি দিয়ে রাখলেন বাবর আজম-রিজওয়ানরা।


পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, দুই দিন পরই বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশে রওনা দেওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত পিসিবি’র কেন্দ্রীয় চুক্তিতে সই করেননি ক্রিকেটাররা। যে কারণে কেন্দ্রীয় চুক্তি ছাড়াই বিশ্বকাপে যেতে পারেন বাবর-শাহীনরা।


জানা যায়, চার মাস ধরে পাকিস্তানের ক্রিকেটাররা পিসিবি থেকে প্রতিশ্রুতির অর্থ বা ম্যাচ ফি বাবদ কিছু পাচ্ছেন না। এ পরিস্থিতি তরুণ খেলোয়াড়দের জন্য বড় এক চ্যালেঞ্জ। তাদের আর্থিক সংকটে পড়াটাই স্বাভাবিক। কিন্তু এখন পর্যন্ত পাকিস্তানের ক্রিকেটাররা নীরবেই প্রতিবাদ করে এসেছেন।এবার হয়তো তারা আর চুপ থাকবেন না।


নাম প্রকাশ না করার শর্তে এক ক্রিকেটার ক্রিকেট পাকিস্তান-কে বলেছেন, আমরা কোনো পারিশ্রমিক ছাড়াই পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে চাই। কিন্তু আমাদের প্রশ্ন হচ্ছে, বোর্ডের সঙ্গে সম্পৃক্ত স্পনসরদের লোগোর প্রচার আমরা কেন করবো?


ওই ক্রিকেটার আরও বলেন, যেহেতু আমরা স্পন্সর থেকে লভ্যাংশ পাব না। তাই আমরা প্রচারণামূলক কার্যক্রমের মতো বিষয়গুলোয় অংশ না নেওয়ার কথা ভাবছি। এমনকি বিশ্বকাপের সময় আমরা আইসিসির প্রচারণামূলক বা অন্যান্য কার্যক্রমে অংশ নেবো না।


এর আগে জানা গিয়েছিল, তিন সংস্করণেই শীর্ষ ক্রিকেটারদের নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। নতুন চুক্তির অর্থের অঙ্কটা মাসে প্রায় ৪৫ লাখ পাকিস্তানি রুপি। কিন্তু খেলোয়াড়দের মতে, ট্যাক্স বাদ দিয়ে হিসেব দাঁড়াবে ২২ থেকে ২৩ লাখ রুপি। এ কারণে অঙ্কটা বাড়ানোর জন্য চাপ দিচ্ছেন তারা।


বিবার্তা/পুলক/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com