ভারত বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করল আইসিসি
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ২১:৩৭
ভারত বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করল আইসিসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন ভারত বিশ্বকাপের তোড়জোড় শুরু হয়ে গেছে। বিশ্বকাপের দল ঘোষণা করে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। টুর্নামেন্টে অংশ নেওয়া প্রতিটি দলেরই লক্ষ্য অভিন্ন। স্বপ্নের বিশ্বকাপ ট্রফিতে হাত রাখা। সঙ্গে মিলবে মোটা অংকের প্রাইজমানিও। এতদিন সেটি নিয়েই ছিল ধোঁয়াশা। অবশেষে বিশ্বকাপের প্রাইজমানি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।


১৩ তম সংস্করণের জন্য মোট ১ কোটি ডলার মূল্যের প্রাইজমানি ঘোষণা দিয়েছে আইসিসি। যার মধ্যে সর্বোচ্চ ৪ মিলিয়ন ডলার বা বাংলাদেশি টাকায় ৪৩ কোটি ৪৯ লাখ টাকা পাবে চ্যাম্পিয়ন দল।


এছাড়াও সব মিলিয়ে এবারের বিশ্বকাপের জন্য মোট ১০ মিলিয়ন ডলারের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ১০৯ কোটি ৭২ লাখ ৮৬ হাজারেরও বেশি। এর মধ্যে বিশ্বকাপ জয়ী দল পাবে সর্বাধিক ৪ মিলিয়ন ডলার বা ৪৩ কোটি ৪৯ লাখ টাকা। রানার্স-আপ দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক টাকা অর্থাৎ ২ মিলিয়ন ডলার।


এছাড়াও গ্রুপ পর্বে অংশ নেওয়া প্রতিটি দল তাদের প্রতিটি জয়ের জন্য ৪০ হাজার ডলার করে পাবে। এমনকি কোনো ম্যাচে জয় না পেয়ে নকআউট পর্বের আগেই বিদায় নিলেও ১ লাখ ডলার পাবে টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো। এর বাইরেও বড় খবর আছে আরেকটি। আগামী ২০২৫ নারী বিশ্বকাপেও পরুষদের সমান প্রাইজমানি দেওয়ার ঘোষণা দিয়েছে আইসিসি।


বিশ্বকাপের প্রাইজমানি বণ্টন


চ্যাম্পিয়ন ৪০ লাখ ডলার ৪০ লাখ ডলার
রানার্স-আপ ২০ লাখ ডলার ২০ লাখ ডলার
সেমিফাইনালিস্ট ৮ লাখ ডলার ১৬ লাখ ডলার
গ্রুপ পর্ব ১ লাখ ডলার ৬ লাখ ডলার
প্রতিটি জয় ৪০ হাজার ডলার ১৮ লাখ
মোট ১ কোটি ডলার


বিবার্তা/পুলক/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com