এশিয়ান গেমস সেমিফাইনালে ভারত বাংলাদেশ দ্বৈরথ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৫
এশিয়ান গেমস সেমিফাইনালে ভারত বাংলাদেশ দ্বৈরথ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এশিয়ান গেমস-২০২৩ এ নারীদের ক্রিকেট ইভেন্টের কোয়ার্টার ফাইনালে হংকং- এর মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশ নারী দলের। ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল হ্যাংজুর ঝেজিংয়াং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে। কিন্তু সকাল থেকে হ্যাংজুতে বৃষ্টির আনাগোনা থাকায় সেটা সম্ভব হয়নি। এক বলও মাঠে না গড়িয়ে ম্যাচটি পরিত্যক্ত হয়।


এশিয়ান গেমসের নিয়মানুযায়ী পয়েন্ট ভাগাভাগির কোনো সুযোগ নেই। এখানে বিবেচনা করা হয় র‍্যাঙ্কিং। ফলে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় বাংলাদেশের মেয়েরা জায়গা করে নিয়েছে সেমিফাইনালে।


সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ প্রথমবার এশিয়ান গেমস ক্রিকেটে অংশ নেওয়া ভারত। যারা শক্তিশালী দল নিয়ে স্বর্ণ জেতার লক্ষ্যে হ্যাংজুতে এসেছে। সোমবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে তাদের মুখোমুখি হবে জ্যোতি-পিংকিরা।


এদিকে বৃষ্টিবিঘ্নিত দিনের অপর সেমিফাইনালে থাইল্যান্ডের মুখোমুখি হয় শ্রীলঙ্কা। থাইল্যান্ড আগে ব্যাট করে ১৫ ওভারে ৭ উইকেটে ৭৮ রান করে। জবাবে ১০.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নিয়ে সেমিফাইনালে ওঠে লঙ্কান নারীরা। দ্বিতীয় সেমিফাইনালে তারা পাকিস্তানের মুখোমুখি হবে।


২০১০ ও ২০১৪ এশিয়ান গেমসে নারী ক্রিকেটে রৌপ্য জিতেছিল বাংলাদেশ। ২০১৮ সালে ক্রিকেট ছিল না। আবারও এশিয়ান গেমসকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়। চীনের হ্যাংজু শহরে আগামীকাল শনিবার উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে ‘এশিয়ান গ্মবস-২০২২’। অবশ্য তার আগেই ফুটবল, ক্রিকেটসহ বেশ কিছু ইভেন্ট শুরু হয়েছে।


পদক জয়ের আশা ব্যক্ত করে বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক, দেশ থেকে রওনা হওয়ার আগে আমি বলেছিলাম, একটি ট্রফি জেতা ও মেডেল জেতার মধ্যে অনেক পার্থক্য আছে। আমরা এখানে পদক জিততে চাই। আমরা চাই চীনে বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজুক।


ভারত র‍্যাংকিংয়ে এগিয়ে থাকলেও নির্ভার বাংলাদেশ অধিনায়ক বলেন, অন্য একটি ম্যাচের মতোই ভাবছি। দল হিসেবে যারা ভালো খেলবে তারাই জিতবে। তাদের এবং আমাদের উভয় দলে খুব একটা পরিবর্তন হয়নি।


বিবার্তা/পুলক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com