ইউরো বাছাইপর্বে বেলজিয়াম দলে ডাক পেলেন লুকাকু
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৫
ইউরো বাছাইপর্বে বেলজিয়াম দলে ডাক পেলেন লুকাকু
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী সপ্তাহে ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপের বাছাইপর্বের দুই ম্যাচকে সামনে রেখে বেলজিয়াম দলে ডাক পেয়েছেন রেকর্ড গোলদাতা রোমেলু লুকাকু। এবারের মৌসুমে এখন পর্যন্ত মূল দলে খেলতে না পারলেও কোচ ডোমেনিকো টেডেসকো তার অভিজ্ঞ স্ট্রাইকারের উপর আস্থা রেখেছেন।


বৃহস্পতিবার চেলসি থেকে রোমার সাথে এক বছরের ধারে চুক্তি করেছেন লুকাকু। এ সপ্তাহে এসি মিলানের বিপক্ষে বদলী বেঞ্চ থেকে তিনি মাঠে নেমেছেন। আজারবাইজান ও এস্তোনিয়ার বিরুদ্ধে গ্রুপ-এফ’র ম্যাচে তিনি যে মূল দলে খেলবেন তাতে কোন সন্দেহ নেই। দল ঘোষনা সময় সংবাদ সম্মেলনে টেডেসকো বিষয়টি নিশ্চিত করেছেন।


এ সময় টেডেসকো বলেছেন, ‘সাম্প্রতিক আন্তর্জাতিক ম্যাচে দেখা গেছে রোমেলু আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। মাঠ ও মাঠের বাইরে উভয় জায়গায়ই তাকে আমাদের প্রয়োজন আছে। প্রায় প্রতিদিনই রোমেলুর সাথে আমার কথা হয়। তার এই ট্রান্সফার পরিস্থিতি সম্পর্কে আমি জানতাম। আমি জানতাম সে চেলসিতে একা একাই অনুশীলন করছে। তাকে জাতীয় দলে না ডাকার কোন কারণই নেই। এখানেই সে প্রমান করবে কতটা ফিটনেস তার আছে। এরপর পরবর্তী সিদ্ধান্ত নেয়া যাবে।


তবে গত মৌসুমে সাউদাম্পটন থেকে চেলসিতে আসা ১৯ বছর বয়সী রোমেও লাভিয়াকে ফিট মনে না করায় জাতীয় দলে ডাকেননি টেডেসকো।
প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন ব্রাগা উইংব্যাক হুগো সিকুয়েট।
এদিকে জুনে অধিনায়কত্ব না পাবার কারণে দল থেকে বেরিয়ে আসা অভিজ্ঞ গোলরক্ষক থিবো কোর্তোয়া গুরুতর হাঁটুর ইনজুরিতে পড়ে রিয়াল মাদ্রিদ থেকে ছিটকে গেছেন। ককোর্তোয়া সম্পর্কে টেডেসকো বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সে দ্রুতই সুস্থ হয়ে উঠছে। সাম্প্রতিক সময়ে কোর্তোয়ার সাথে আমাদের যোগাযোগ হয়েছে। যেদিন সে ইনজুরিতে পড়ে তার পরদিনই আমি তার সাথে কথা বলেছি।’


আগামী শনিবার বাকুতে আজারবাইনের মোকাবেলা করবে বেলজিয়াম। তিনদিন পর এস্তোনিয়াকে আতিথ্য দিবে। বাছাইপর্বে এ পর্যন্ত তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে অস্ট্রিয়ার পর দ্বিতীয় স্থানে রয়েছে বেলজিয়াম।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com