টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৫:০৮
টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ। পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায়।


আজ হারলে এবারের এশিয়া কাপ শেষ হয়ে যাবে সাকিব আল হাসানদের। আবার জিতলেই যে সুপার ফোর নিশ্চিত- সেটিও নয়। নেট রান রেট বিবেচ্য হতে পারে। তাই আফগানিস্তানের বিপক্ষে বড় জয়ও চাই বাংলাদেশের।


একাদশ থেকে ছিটকে গেছেন তানজিদ হাসান তামিম, শেখ মেহেদী হাসান ও মুস্তাফিজুর রহমান।


লিটন দাস ও তামিম ইকবাল না থাকায় গত ম্যাচে নাঈম শেখের সঙ্গে ওপেন করতে এসেছিলেন অভিষিক্ত তানজিদ তামিম। তবে এক ম্যাচ পরই বাদ দেওয়া হয়েছে তরুণ এই ব্যাটারকে। আজ নাঈমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে মেহেদী হাসান মিরাজকে। ব্যাটিং অর্ডারে তিনে নাজমুল শান্ত, চারে সাকিবের পর ক্রমান্বয়ে রাখা হয়েছে হৃদয়, মুশফিক, শামীম ও আফিফকে।


প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে বাজেভাবে হারায় রান রেটে অনেক পিছিয়ে আছে সাকিব অ‌্যান্ড কোং। তাই জয়ের পাশাপাশি রান রেটের হিসেবটাও মাথায় রাখতে হবে। আর হারলেই সব শেষ। তখন একদিন অপেক্ষার পর লাহোর থেকে কলম্বো ফিরে ধরতে হবে দেশের বিমান।


বাংলাদেশ একাদশ:
নাঈম শেখ, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, শামীম পাটোয়ারী, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম।


আফগানিস্তান একাদশ:
রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, গুলবাদিন নায়েব, রশিদ খান, মুজিব-উর-রহমান ও ফজলহক ফারুকি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com